বসুরহাট পৌরসভার বাজটে ঘোষণা ও ইফতার মাহফিল

কোম্পানীগঞ্জ : নোয়াখালীর কোম্পানীগঞ্জ উপজেলার বসুরহাট পৌরসভার ২০১৭-১৮ অর্থ বছরের বাজেট ঘোষণা করা হয়েছে।
রোববার পৌর মিলনায়তনে আয়োজিত ইফতার মাহফিলে মেয়র আবদুল কাদের মির্জা ৫২ কোটি ৭৩ লাখ ২০ হাজার ৫৪৩ টাকার বাজেট ঘোষণা করেন।
এ সময় উপস্থিত ছিলেন, উপজেলা পরিষদের চেয়ারম্যান মিজানুর রহমান বাদল, উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ জামিরুল ইসলাম, কোম্পানীগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা সৈয়দ মোঃ ফজলে রাববী, উপজেলা আওয়ামী লীগের সভাপতি মুক্তিযোদ্ধা খিজির হায়াত খান, সাধারণ সম্পাদক চেয়ারম্যান নুরনবী, বসুরহাট পৌরসভার আওয়ামী লীগের সভাপতি রেয়াজুল হক লিটন, সাধারণ সম্পাদক কাউন্সিলর আবুল খায়ের, উপজেলা ভাইস চেয়ারম্যান আজম পাশা চৌধুরী রুমেলসহ সাংবাদিক, রাজনৈতিক ও সামাজিক গন্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

বাজেটে আয়ের খাতে ট্যাক্সেস ৪ কোটি ১৯লাখ ৩০হাজার, রেইট ৩০লাখ, ফিস ৫ কোটি ৮লাখ ৫০হাজার, অন্যান্য ১ কোটি ৫০ লাখ ৫০ হাজার, রাজস্ব খাতে সরকারী অনুদান ১০ লাখ, উন্নয়ন খাতে সরকারী অনুদান, প্রকল্প সহায়তা ও রাজস্ব উদ্বৃত ৩৮ কোটি, মুলধন আয় ১ কোটি ৫৫ লাখ ৩৫ হাজার টাকা এছাড়া আগত তহবিল ধরা হয়েছে ১ কোটি ৯৯ লাখ ৫৫ হাজার ৫৪৩ টাকা।

মেয়র আবদুলকাদের মির্জা বাজেটের ব্যায়ের খাতে উল্লেখ করেন, সাধারণ সংস্থাপন ২ কোটি ৬৭ লাখ ৫২ হাজার ২৮২টাকা, শিক্ষা ও সাংস্কৃতি খাতে ৯ লাখ, সামজিক ও ধর্মিয় প্রতিষ্ঠানে অনুদান ৭ লাখ, স্বাস্থ্য ও পরিচ্ছন্নতা ৭৫লাখ ৯৫হাজার ৬শ, কর আদায় ও অন্যান্য ১লাখ ৫০হাজার, পরিচালনা ও রক্ষণাবেক্ষন ও অন্যান্য ৩ কোটি ৬১ লাখ ৩০ হাজার, রাজস্ব হতে উন্নয়ন কাজ ৪ কোটি ৫০ লাখ টাকা, অবকাঠামো উন্নয়ন ও রক্ষণাবেক্ষণ ৩৮ কোটি, মূলধন ব্যায় ১ কোটি ৫৫ লাখ ৩৫হাজার এছাড়া সমাপনী স্থিতি ধরা হয়েছে কোটি ৪৫ লাখ ৫৭ হাজার ৬৬১ টাকা।

বাজেট অনুষ্ঠান শেষে পৌর মিলনায়তনে সকল রাজনৈতিক, ব্যবসায়ী, পেশাজীবী সংগঠনের লোকজন নিয়ে ইফতার মাহফিল ও দোয়া অনুষ্ঠিত হয়।

প্রতিবেদক/নোয়াখালীনিউজ/এসইউ/১৮ জুন

Leave a Reply

Your email address will not be published.