কমলনগরে ছাত্রলীগ সভাপতিকে কুপিয়ে জখম

কমলনগর : লক্ষ্মীপুরের কমলনগর উপজেলা ছাত্রলীগের কমিটি গঠনের জের ও জেলা ছাত্রলীগের সভাপতি চৌধুরী মাহমুদুন্নবী সোহেলে’র বিরুদ্ধে বিক্ষোভ করায় নবগঠিত ছাত্রলীগ সভাপতি মাইন উদ্দিনকে পিটিয়ে ও কুপিয়ে জখম করেছে ছাত্রলীগের সদ্য বিলুপ্ত হওয়া কমিটির নেতাকর্মীরা। এসময় আরও ৩জন আহত হয়। শুক্রবার (৩০ জুন) দুপুরে হাজিরহাট-কাদিরপন্ডিতের হাট সড়কের জাজিরা এলাকায় এ ঘটনা ঘটে। আহত ছাত্রলীগ সভাপতি মাইন উদ্দিনসহ আহতদেরকে লক্ষ্মীপুর সদর হাসপাতালে ভর্তি করা হয়েছে। আহত অন্যরা হলেন, চর মার্টিন ইউনিয়ন ছাত্রলীগের সভাপতি রাজু ভুঁইয়া, চর কাদিরা ইউনিয়নের ৪নম্বর ওয়ার্ড সভাপতিওমর ফারুক সাগর।

জানা যায়, লক্ষ্মীপুর পৌর ছাত্রলীগ সাধারণ সম্পাদক মো. শাহাদাত হোসেন ভুঁইয়াকে জেলা ছাত্রলীগের সভাপতি চৌধুরী মাহমুদুন্নবী সোহেল লাঞ্ছিত করার প্রতিবাদে কমলনগর উপজেলা সদর হাজিরহাট বাজারে সকাল ১১টার দিকে উপজেলা ছাত্রলীগের সভাপতি মাইন উদ্দিনের নেতৃত্বে পুলিশ পাহারায় বিক্ষোভ মিছিল বের হয়। একই মিছিল থেকে ডাকাত খোকনের হাতে হাতুড়ী পেটায় নিহত রামগতি ছাত্রলীগ নেতা নজরুল ইসলামের হত্যাকারীদের গ্রেফতার ও ফাঁসির দাবীতেও শ্লোগান দেওয়া হয়। মিছিল শেষে মটরসাইকেল যোগে বাড়ি ফেরার পথে সম্প্রতি বিলুপ্ত হওয়া ছাত্রলীগের কমিটির নেতাকর্মীরা ছাত্রলীগ নেতা মাইন উদ্দিনকে পিটিয়ে ও কুপিয়ে আহত করে। এসময় আরও ৩জনকে মারধর করে তারা।

কমলনগর উপজেলা নবগঠিত ছাত্রলীগের সভাপতি আহত মাইন উদ্দিন জানান, কমিটি গঠনের জের ধরে বিলুপ্ত কমিটির সভাপতি আবদুস সামাদ রাজু, সাধারণ সম্পাদক রাকিবুল হাসান বিপ্লব ও ছাত্রলীগ নেতা হারুনসহ আরও কয়েকজন আমাকে পিটিয়ে ও কুপিয়ে আহত করে। এসময় আমার সাথে থাকা নেতাকর্মীদেরকেও মারধর করেছে।

সদ্য বিলুপ্ত হওয়া কমিটির সভাপতি আবদুস সামাদ রাজু বলেন, লক্ষ্মীপুর জেলা ছাত্রলীগের সভাপতি চৌধুরী মাহমুদুন্নবী সোহেলের বিরুদ্ধে বিক্ষোভ করায় ছাত্রলীগের বিভিন্ন ইউনিটের নেতাকর্মীরা তাদেরকে ধাওয়া করে। এ সময় দ্রুত গতিতে মোটরসাইকেল যোগে পালাতে গেলে দুর্ঘটনায় তারা আহত হয়। তবে কুপিয়ে জখম করার ঘটনা সত্য নয়।

কমলনগর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আকুল চন্দ্র বিশ্বাস বলেন, ছাত্রলীগের সভাপতির ওপর হামলার খবর পেয়ে তাৎক্ষনিক পুলিশ গিয়ে তাকে উদ্ধার করে হাসপাতালে প্রেরণ পাঠানো হয়েছে। অভিযোগ পেলে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

লক্ষ্মীপুর জেলা ছাত্রলীগের সভাপতি চৌধুরী মাহমুদুন্নবী সোহেল জানান, রামগতির চর আবদুল্লা ইউনিয়নের ছাত্রলীগের সাধারণ সম্পাদক নজরুল ইসলামের হত্যার প্রতিবাদে বৃস্পতিবার (২৯ জুন) রামগতিতে বিক্ষোভ প্রতিবাদ সমাবেশ করা হয়। ওই সমাবেশে খুনীদের গ্রেফতার করতে ২৪ ঘন্টার আল্টিমেটাম দেওয়া হয়েছে। আল্টিমেটাম দেওয়ার পর ছাত্রলীগ নেতা হত্যায় জড়িতরা ছাত্রলীগের ব্যানারে আমার বিরুদ্ধে বিক্ষোভ করেছে।
চলতি বছরের ৫ মার্চ আবদুস সামাদ রাজুকে সভাপতি ও রাকিবুল হাসান বিপ্লবকে সাধারণ সম্পাদক করে কমলনগর উপজেলা ছাত্রলীগের কমিটি গঠন করা হয়। তিন মাস পর ১৩ জুন সন্ধ্যা লক্ষ্মীপুর জেলা ছাত্রলীগ মাইন উদ্দিনকে সভাপতি ও সাদ্দাম হোসেন আবিদকে সাধারণ সম্পাদক করে নতুন কমিটি ঘোষণা করে। নতুন কমিটি গঠনের পর থেকে সদ্য বিলুপ্ত কমিটির নেতারা নতুন কমিটি বাতিল করে আগের কমিটি পুনর্বহাল করার দাবিতে হাজিরহাটে মানববন্ধন, লরেন্স ও তোরাবগঞ্জে বাজারে বিক্ষোভ করেছে। গত ২১ জুন বিকেলে ছাত্রলীগের নবগঠিত কমিটি মুন্সিরহাট বাজারে আনন্দ মিছিল বের করলে সদ্য বিলুপ্ত কমিটি তাদেরকে ধাওয়া করে।

লক্ষ্মীপুর প্রতিনিধি/নোয়াখালীনিউজ/এসইউ/৩০ জুন

Leave a Reply

Your email address will not be published.