সমস্যা সমাধানের লক্ষে ঐক্যমতের ভিত্তিতে দু’দেশের সরকার কাজ করছে- ভারতীয় বিএসএফ প্রধান

ফেনী: বর্তমানে ভারত বাংলাদেশের মধ্যে বন্ধুত্বপুর্ন সম্পর্ক বিরাজ করছে। ছোট ছোট বিরোধপূর্ন বিষয় গুলো শীঘ্রই সমাধানের জন্য দু’দেশের সরকার খুবই আন্তরিক। সীমান্তবর্তী সকল সমস্যা সমাধানের লক্ষে ঐক্যমতের ভিত্তিতে দু’দেশের সরকার কাজ করছে। দু’দেশের মধ্যে অমিমাংসীত কোন বিষয় থাকবেনা। ভারতীয় বিএসএফ এর মহাপরিচালক কিশান কুমার শর্মা সোমবার তিনদিনের সফর শেষে নিজ দেশে ফিরে যাবার সময় বিদায়ের মুহুত্বে সাংবাদিকদের কে তিনি এসব কথা বলেন।
বিএসএফ প্রধান কিশান কুমার শর্মা তিন দিনের সফরের অনুভুতি ব্যক্ত করতে গিয়ে সাংবাদিকদের বলেন, বাংলাদেশ খুবই আতিথিয়তা পরায়ন, বাংলাদেশের আতিথিয়তা তিনি মুগ্ধ। এই সময় তার সফর সঙ্গী ছিলেন তার সহধর্মীনি রেনু শর্মা এবং তার প্রশাসনিক কর্মকর্তা। ভারতের বিএসএফ প্রধানের সড়ক পথে যাত্রার কারনে ফেনী শহর থেকে শুরু করে ফেনী-বিলোনিয়া সড়কে বিপুল সংখ্যক বিজিবি মোতায়েন ছিল সর্বোচ্চ নিরাপত্তা নিশ্চিত করতে বিভিন্ন পয়েন্টে বিপুল সংখ্যক বিজিবি সহ পুলিশ সদস্য মোতায়েন ছিল।
বিএসএফ মহাপরিচালক কে সোমবার বেলা সাড়ে ১২টার দিকে বিলোনিয়া সীমান্তবর্তী চেকপোষ্ট দিয়ে বিদায় জানান বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) অতিরিক্ত মহাপরিচালক বিগ্রেডিয়ার জেনারেল আনিসুল হক, ডেপুটি আঞ্চলিক কমান্ডার কর্নেল জিল্লূল হক, কুমিল্লা সেক্টর কমান্ডার কর্নেল গাজী আহসানুজ্জামান, ফেনীস্থ অধিনায়ক লেঃ কর্নেল মো. কামরুল ইসলাম।
ভারতের বর্ডার সিকিউরিটি ফোর্সের (বিএসএফ) মহাপরিচালক কিশান কুমার শর্মা কে বিদায়ের মুহুত্বে ফুলেল শুভেচ্ছায় বিদায় জানিয়েছেন পরশুরাম উপজেলা চেয়ারম্যান কামাল উদ্দিন মজুমদার। এই সময় পরশুরাম উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. রুহুল আমীন, পরশুরাম উপজেলা সহকারী কশিশনার (ভূমি) মো. সাইফুল ইসলাম উপস্থিত ছিলেন।
বিএসএফ এর মহাপরিচালক চট্টগ্রাম থেকে সোমবার সকালে সড়কপথে ফেনীর বিলোনিয়ার উদ্দেশ্যে রওয়ানা দেন। বেলা ১২ টার সময় সড়ক পথে পরশুরামের বিলোনিয়া ইন্টারন্যাশনাল চেকপোষ্টে পৌছে প্রথমে মজুমদার হাট বিজিবি ক্যাম্পে যান। সেখানে কিছু সময় অবস্থান করে সাড়ে ১২টার দিকে বিলোনিয়া চেক পোষ্টে যান। ভারত বাংলাদেশের জিরো পয়েন্টে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) এর একটি চৌকশ দল ভারতীয় বিএসএফ ডিজিকে গার্ড অব অনার প্রদান করে।

এর আগে ভারতীয় বিএসএফ মহাপরিচালক কে তার দেশের বিএসএফ এর ত্রিপুরা রাজ্যের আইজি স্বাগত জানান এবং বিএসএফের পক্ষ থেকে ভারতের অংশে গার্ড অব অনার দেন। বিএসএফ এর ডিজি শনিবার বিকেলে ফেনীর পরশুরামের বিলোনিয়া ইন্টারন্যাশনাল চেকপোষ্ট (আইসিপি) দিয়ে বাংলাদেশে প্রবেশ করেন। চট্টগ্রামের সাতকানিয়ার বায়তুল ইজ্জত বর্ডার গার্ড ট্রেনিং সেন্টার এন্ড স্কুল (বিজিটিসিএন্ডএস) এ নতুন নিয়োগ প্রাপ্ত সিপাহীদের সমাপনী কুচকাওয়াজে অংশ নেন।

ফেনী প্রতিনিধি/নোয়াখালীনিউজ/এসইউ/১৭ জুলাই

Leave a Reply

Your email address will not be published.