রায়পুরে মাদক ও বাল্য বিবাহের বিরুদ্ধে শিক্ষার্থীদের শপথ

রায়পুর: লক্ষ্মীপুরের রায়পুরে ৫ শতাধিক শিক্ষার্থী মাদক ও বাল্য বিবাহের বিরুদ্ধে শপথ নিয়েছে। এসময় তারা হাতে-হাতে লালকার্ড উঁচিয়ে মাদক ও বাল্য বিবাহকে ‘না’ বলে। ব্যতিক্রমী এ আয়োজন করা হয়েছে উপজেলার দক্ষিন রায়পুর আবদুর রহমান আদর্শ উচ্চ বিদ্যালয়ে। রবিবার (২৩ জুলাই) সকালে বিদ্যালয়ে ৫ শতাধিক ছাত্র-ছাত্রী এ কর্মসূচীতে অংশ নেয়। জেলা ছাত্রলীগের নির্দেশে রায়পুর উপজেলা কমিটির সাধারণ সম্পাদক তারেক আজিজ জনি এ আয়োজন করেন।

স্থানীয় সূত্র জানিয়েছে, চরমোহনা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মোঃ সফিক পাঠান শিক্ষার্থীদের শপথ করান। এসময় বিদ্যালয়ের প্রধান শিক্ষক আবদুর রহমান ও সহকারী প্রধান শিক্ষক লুৎফর রহমান উপস্থিত ছিলেন। পরে শিক্ষার্থীদের জন্য দুইটি ফুটবল দেওয়া হয়।

জেলা ছাত্রলীগের সভাপতি চৌধুরী মাহমুদুন্নবী সোহেল বলেন, দলীয় কর্মসূচীর পাশাপাশি সামাজিক ও মানবিক বিষয় নিয়ে ছাত্রলীগ কাজ করছে। পর্যায়ক্রমে একই ধরণের শপথ অনুষ্ঠান সব শিক্ষা-প্রতিষ্ঠানে করা হবে।
শপথ অনুষ্ঠানে বক্তারা বলেন, তরুণ প্রজম্ম মরণনেশা মাদকের দিকে ঝুঁকছে। এটি পরিবার, সমাজ ও দেশের জন্য ধ্বংসের বার্তা দেয়। বাল্য বিবাহের কারনে পারিবারিক অশান্তি বাড়ে। মাদক ও বাল্য বিবাহের বিভিন্ন কুফল তুলে ধরে এজন্য পারিবারিক ও সামাজিক আন্দোলন গড়ে তোলার ওপর জোর দাবি জানানো হয়।

প্রতিনিধি/নোয়াখালীনিউজ/এসইউ/২৩ জুলাই

Leave a Reply

Your email address will not be published.