ফুলগাজীতে ফের বন্যা তলিয়ে গেলো ৫টি গ্রাম

ফুলগাজী: অভিরাম বৃষ্টি ও ভারতীয় পাহাড়ীর ঢলে প্রায় এক মাস আগে ফেনীর ফুলগাজীতে বন্যায় ৪০র অধিক গ্রাম ভেসে যায়। কিন্তু গত কয়েকদিন ভারি কোন বর্ষা নেই, বৃষ্টি নেই, হঠাৎ তলিয়ে গেছে ফুলগাজীর দেড়পাড়া, নিলক্ষী গ্রামসহ ৫টি গ্রাম ।

সরেজমিনে ঘুরে দেখা যায়, উপজেলার মুহুরি নদীর দেড়পাড়া অংশে বিশাল আকার ৩ শত ফুট ভাঙ্গা অংশ দিয়ে পানি প্রবেশ করে তলিয়ে গেছে উপজেলার পশ্চিম অঞ্চলের দেড়পাড়া, উত্তর নিলক্ষী, পূর্ব গাবতলা, পূর্ব মনতলা, গোসাইপুর গ্রাম। তড়িৎ গতিতে এ বন্যার পানিতে প্লাবিত হচ্ছে মুন্সিরহাট ইউনিয়নের করইয়া, কালিকাপুর, নোয়াপুরসহ দক্ষিন এলাকা। এছাড়াও পানির প্রবল স্্েরাতে ভেঙ্গে গেছে ফুলগাজীর রাজসপুর সড়ক ও ঐতিহাসিক পশ্চিম নিলক্ষি কেন্দ্রিয় জামে মসজিদ, বিচ্ছিন্ন হয়ে গেছে যোগাযোগ ব্যবস্থা, তাৎক্ষনিক প্লাবিত এলাকা পরিদর্শন করেন উপজেলা নির্বাহী অফিসার কিসিঞ্জার চাকমা, উপজেলা আ’লীগ সভাপতি হাজী জামাল, স্থানীয় ইউপি সদস্য মুজিবুর রহমান প্রমূখ।

বন্যাকবলিত লোকজন ক্ষোভ প্রকাশ করে বলেন- ত্রান নয়, চাই টেকসই সমাধান। তারা এর জন্য পানি উন্নয়ন বোর্ডকে দায়ী করেন। বার বার বন্যা নদীর ভেঙ্গে গেলেও ভাঙ্গন মেরামতের জন্য কোন প্রকার উদ্যোগ নিচ্চে না পানি উন্নয়ন বোর্ড। তারা বলেন, আমাদেরকে ত্রান না দিয়ে নদীর বাঁধ বাধাই করে আমাদের জান মাল রক্ষা করতে সরকারের প্রতি আহবান জানান।

ফুলগাজী উপজেলা চেয়ারম্যান মো. আব্দুল আলীম জানান, বন্যায় ক্ষতিগ্রস্থদের প্রয়োজনীয় সহযোগীতা প্রদান করা হবে।

ফেনী প্রতিনিধি/নোয়াখালীনিউজ/এসইউ/২২ আগষ্ট

Leave a Reply

Your email address will not be published.