গণতন্ত্র, নির্বাচন ও আইনের শাসন সব এখন প্রশ্নবিদ্ধ -আ.স.ম আবদুর রব

কমলনগর: বিদ্যমান রাজনীতি, শাসন ব্যবস্থা, গণতান্ত্রিক প্রক্রিয়া এবং নির্বাচনী ব্যবস্থা সবকিছু আজ প্রশ্নবিদ্ধ। বিদ্যমান রাজনীতি দেশের জনগণের আকাঙ্খা পূরণে ব্যর্থ হয়েছে বলে মন্তব্য করেছেন জাতীয় সমাজতান্ত্রিক দল-জেএসডি সভাপতি আ স ম আবদুর রব।

বৃহস্পতিবার (৬ সেপ্টেম্বর) বেলা সাড়ে ১১টায় লক্ষ্মীপুরের কমলনগর উপজেলার উপকূল কলেজের হল রুমে জাতীয় সমাজতান্ত্রিক দল-জেএসডি কমলনগর উপজেলা কর্তৃক আয়োজিত প্রতিনিধি সভায় প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন।

তিনি বক্তব্যে আরো বলেন, আমরা অনেক পূর্ব থেকেই বিদ্যমান রাজনীতি, শাসন ব্যবস্থা, সমাজ ও সময়ের চাহিদার অনুপোযোগী এমনকি অকার্যকর-তা সুস্পষ্টভাবে মূল্যায়ন করে দেশ ও জনগণের কাছে রাষ্ট্রীয় রাজনীতিতে ব্যাপক সংস্কার, গুণগত পরিবর্তন করার লক্ষ্যে ১০ দফা জাতির সামনে উত্থাপন করেছি। আজ দেশের সার্বিক পরিস্থিতি ও সমাজ ব্যবস্থা নিয়ে আমাদের মূল্যায়ন-পর্যবেক্ষণ সর্বোচ্চ আদালতের পর্যবেক্ষনেই সঠিক প্রমাণিত হয়েছে। সুতারাং সকল দল ও মহলকে রাজনীতিতে আমূল পরিবর্তন-ব্যাপক সংস্কার ও সমাজ উপযোগী কর্মসূচী প্রণয়নে গুরুত্ব প্রদান করা জরুরী।

জাতীয় সমাজতান্ত্রিক দল-জেএসডি কমলনগর উপজেলা শাখার সভাপতি অধ্যক্ষ আবদুল মোতালেব এর সভাপতিত্বে এবং জাতীয় সমাজতান্ত্রিক দল-জেএসডি কমলনগর উপজেলা শাখার সাধারণ সম্পাদক শাহাদাত হোসেন নিরব এর সঞ্চালনায় এতে বক্তব্য রাখেন জেএসডি’র কেন্দ্রীয় সহ-সভাপতি বেগম তানিয়া রব, বীর মুক্তিযোদ্ধা গিয়াস উদ্দিন, লোকমান হোসেন বাবলু, ইঞ্জিনিয়ার মনিরুল ইসলাম মিঠু, হান্নান হাওলাদার, শিব্বির মাহমুদ দেওয়ান, আজাদ উদ্দিন বিপ্লব্, আবদুল্যাহ আল নোমান, আসিবুল ইসলাম রিয়াজ সহ রামগতি এবং কমলনগর উপজেলার জেএসডি ও সহযোগী সংগঠনের নেতৃবৃন্দ।

প্রতিনিধি/নোয়াখালীনিউজ/এসইউ/৬ সেপ্ট:

Leave a Reply

Your email address will not be published.