ফেনীর ১৪২টি মন্ডপে চলছে দূর্গাপূজার প্রস্তুতি

ফেনী: ফেনীতে ১শ’ ৪২ টি পূজা মন্ডপে চলছে দূর্গাপূজার প্রস্তুতি। ২৬ সেপ্টেম্বর ষষ্ঠী পূজার মধ্য দিয়ে শুরু হয়ে ৩০ সেপ্টেম্বর বিজয়া দশমীর মাধ্যমে শেষ হবে। ইতোমধ্যে দুর্গোৎসবকে ঘিরে জেলার সব ক’টি পুজামন্ডপকে সু-সজ্জিত করার কাজ প্রায় শেষ। অপেক্ষা শুধু উৎসবের আনুষ্ঠানিকতার।

সংশ্লিষ্ট সূত্র জানায়, এবার ফেনী সদর উপজেলার ৫৬টি, ফুলগাজী উপজেলার ৩৫টি, দাগনভূঞায় ১৭টি, ছাগলনাইয়ায় ৫টি, পরশুরাম উপজেলায় ৬টি ও সোনাগাজীতে ২৩টি পূজা মন্ডপে এবার শারদীয় দূর্গাপূজা অনুষ্ঠিত হবে। ফেনী শহর ও নিকটবর্তী বড় মন্ডপ গুলোতে নির্মান করা হয়েছে ব্যয় বহু গেইট। এ উৎসবে নিরাপত্তা বেস্টনীর জন্য আইনশৃংখলা বাহিনী ব্যাপক প্রস্তুতি নিয়েছে। শহরের বাঁশ পাড়া, জয়কালী মন্দির, জগন্নাথবাড়ী মন্দির, গুরুচক্র মন্দির, সুলতান পুরের রক্ষাকালী মন্দির, সহদেব পুরের শ্রী গুরুমন্দির ও রক্ষাকালী মন্দির, সোনাগাজীর পূর্ব চরচান্দিয়া পূজা মন্ডব, তপোবন আশ্রম, ছাগলনাইয়ার রাধাকৃষ্ণ সেবাশ্রম, বিমল পালের বাড়ী, যশোদা বৈদ্য বাড়ী, পরশুরামের মা মাতঙ্গী দেবী মন্দির, সাহাপাড়া দূর্গা মন্দির, খন্ডল কালী বাড়ীসহ জেলার সব ক’টি পূজা মন্ডপ সাজছে নতুন সাজে।

ফেনী জেলা হিন্দু-বৌদ্ধ-খ্রিষ্টান ঐক্য পরিষদ সাধারণ সম্পাদক শুকদেব নাথ তপন জানান, জেলায় সবকটি মন্ডপে উৎসবের যাবতীয় প্রস্তুতি ইতিমধ্যে শেষ হয়েছে। কয়েকটি মন্ডপে এখন চলছে আলোক-সজ্জা ও মঞ্চ তৈরীর কাজ। পুজা নির্বিঘœ করতে জেলা প্রশাসন, পুলিশ প্রশাসনসহ প্রয়োজনীয় কর্তা ব্যক্তিদের সাথে আলোচনার মাধ্যমে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহনের জন্য অনুরোধ করা হবে।

ফেনী প্রতিনিধি/নোয়াখালীনিউজ/এসইউ/১৬ সেপ্ট:

Leave a Reply

Your email address will not be published.