আলহাজ্ব সুলতান-আনোয়ারা স্কলারশীপ ফাউন্ডেশনের বৃত্তি পরীক্ষা অনুষ্ঠিত

কোম্পানীগঞ্জ: নোয়াখালীর কোম্পানীগঞ্জের আলহাজ্ব সুলতান-আনোয়ারা স্কলারশীপ ফাউন্ডেশনের বৃত্তি পরীক্ষা শুক্রবার অনুষ্ঠিত হয়েছে। এতে বসুরহাট একাডেমী ও বসুরহাট এএইচসি সরকারি উচ্চ বিদ্যালয় কেন্দ্রে ২য় শ্রেণি – ৮ম শ্রেণির ১৪৮০ জন পরীক্ষার্থী অংশগ্রহণ করে।

এ পরীক্ষার নিয়ন্ত্রকের দায়িত্ব পালন করছেন বসুরহাট এএইচসি সরকারি উচ্চ বিদ্যালয়ের প্রাক্তন প্রধান শিক্ষক ফজলুল কাদের বি.কম, এম.এড এবং পরিচালনার দায়িত্বে রয়েছেন ঐতিহ্যবাহী কিন্টার গার্ডেন বসুরহাট একাডেমী।

এদিন সকাল ১০টায় পরীক্ষা শুরু হয়ে শেষ হয় বেলা সাড়ে ১২টায়। পরীক্ষা কেন্দ্র পরিদর্শন করেন উপজেলা বিএনপির সভাপতি আবদুল হাই সেলিম, বৃত্তি পরিচালনা পরিষদের সাধারণ সম্পাদক আমির হোসেন বি.এসসি, সদস্য আবুল বাশার, আফতাব আহমেদ বাচ্চু, ফারুকুল ইসলাম, অধ্যক্ষ মুহাম্মদ আবদুর রহীম, সাজেদা আখতার খানম, ফাউন্ডেশনের সাধারন সম্পাদক খাজা নজরুল ইসলাম, অর্থ সম্পাদক খাজা কামরুল ইসলাম স্বপন প্রমুখ।

বৃত্তি পরিচালনা পরিষদের সাধারণ সম্পাদক আমির হোসেন বি.এসসি জানান, দ্বিতীয় থেকে অষ্টম শ্রেণির প্রত্যেক ক্লাসে মেধার ক্রমানুসারে প্রথম ২৫ জনকে বিভিন্ন অংকের আর্থিক পুরস্কার ও সার্টিফিকেট প্রদান করা হয়।

ফাউন্ডেশনের সাধারণ সম্পাদক খাজা নজরুল ইসলাম জানান, শিক্ষানুরাগী সমাজসেবক আমেরিকা প্রবাসী মোহাম্মদ কাজলের ঐকান্তিক প্রচেষ্টায় ও প্রধান পৃষ্ঠপোষকতায় ২০০৬ সালে এ ফাউন্ডেশনটি গঠনের পর থেকে এতদ্বাঞ্চলের শিক্ষা উন্নয়নে নানা ধরনের কাজ করে আসছে।

এদিকে আলহাজ্ব সুলতান-আনোয়ারা স্কলারশীপ ফাউন্ডেশনের প্রধান পৃষ্টপোষক ও সভাপতি মোহাম্মদ কাজল আমেরিকা থেকে মুঠোফোনে জানান, তিনি ১১ বছর আগে বাবা-মা’র নামে স্বেচ্ছাসেবী এ সংগঠনটি প্রতিষ্ঠা করেন। অন্যদিকে তিনি সুষ্ঠুভাবে শুক্রবারের পরীক্ষা অনুষ্ঠানের জন্য পরিচালনা কমিটি, শিক্ষক মন্ডলী, অংশগ্রহন করা পরীক্ষার্থীসহ সংশ্লিষ্ট সকলকে ধন্যবাদ জানান।
প্রতিবেদক/নোয়াখালীনিউজ/এসইউ

Leave a Reply

Your email address will not be published.