উৎসবমুখর পরিবেশে আলোকিত ফেনী বৃত্তি পরীক্ষা

ফেনী: দৈনিক ফেনীর সময় ও সাপ্তাহিক আলোকিত ফেনীর আয়োজনে ২০১৭ সালের ‘আলোকিত ফেনী বৃত্তি পরীক্ষা’ আজ শুক্রবার ফেনী, দাগনভূঞা ও সোনাগাজীর ৫ কেন্দ্রে উৎসবমুখর পরিবেশে অনুষ্ঠিত হয়েছে।

ফেনী সরকারী কলেজ, তৎসংলগ্ন ফেনী সরকারী পাইলট উচ্চ বিদ্যালয়, ফেনী শিশু নিকেতন, সোনাগাজীর বখতারমুন্সী শেখ শহীদুল ইসলাম ডিগ্রী কলেজ ও দাগনভূঞার সিলোনীয়া হাই স্কুল কেন্দ্রে ৮ম বারের মত এ বৃত্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়। ফেনী জেলা প্রশাসক মনোজ কুমার রায় ফেনী সরকারি কলেজ কেন্দ্র পরিদর্শন করেন। এসময় আরো উপস্থিত ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) দেবময় দেওয়ান, জেলা আওয়ামীলীগ সভাপতি ও সদর উপজেলা চেয়ারম্যান আবদুর রহমান বি.কম, সোনাগাজী সরকারি কলেজের অধ্যক্ষ প্রফেসর মুহাম্মদ মহীউদ্দিন চৌধুরী, ফেনী সরকারি কলেজের ইংরেজী বিভাগের চেয়ারম্যান প্রফেসর বাবুল চন্দ্র শীল, জেলা শিশু বিষয়ক কর্মকর্তা নুরুল আবছার ভূঁইয়া, ফেনী পৌরসভার কাউন্সিলর সাইফুর রহমান। এ মহতি উদ্যোগের সহযোগিতায় রয়েছে আলোকিত ফেনী ফাউন্ডেশন।

কোমলমতি মেধাবী শিক্ষার্থীদের প্রতিযোগী মনোভাব গড়ে তোলা ও অধ্যবসায়ের চর্চার প্রয়াসেই এ উদ্যোগ এমনটি জানিয়েছেন বৃত্তি পরিচালনা কমিটির সভাপতি এবং দৈনিক ফেনীর সময় ও সাপ্তাহিক আলোকিত ফেনী সম্পাদক মোহাম্মদ শাহাদাত হোসেন। এসময় সুষ্ঠু ও শান্তিপূর্ণভাবে পরীক্ষা অনুষ্ঠানের জন্য সংশ্লিষ্ট সবার প্রতি কৃতজ্ঞতা জ্ঞাপন করেন। তিনি জানিয়েছেন, অত্যন্ত গুরুত্ব ও নিরপেক্ষতার সঙ্গে মূল্যায়ন শেষে যথাসম্ভব দ্রুত বৃত্তির ফলাফল ঘোষনা করা হবে। প্রথম থেকে ৮ম শ্রেনীর ৩শ ৬০ শিক্ষার্থীকে বৃত্তি প্রদান করা হবে।
বৃত্তি পরিচালনা কমিটির দপ্তর ও প্রচার সম্পাদক আরিফ আজম জানান, জেলার ৬ উপজেলায় প্রায় দুইশ শিক্ষা প্রতিষ্ঠানের প্রথম থেকে ৮ম শ্রেনীর ৪ সহ¯্রাধিক শিক্ষার্থী প্রতিযোগিতামূলক এ পরীক্ষায় অংশ নিয়েছে। সোনাগাজীর বখতারমুন্সী শেখ শহীদুল ইসলাম ডিগ্রি কলেজ কেন্দ্র পরিদর্শন করেছেন সোনাগাজী মডেল থানার ওসি মো: হুমায়ুন কবীর। সিলোনীয়া হাই স্কুল কেন্দ্র পরিদর্শন করেছেন দাগনভূঞা থানার ওসি আবুল কালাম আজাদ, জাতীয় সমাজতান্ত্রিক দল (জেএসডি) কেন্দ্রীয় যুগ্ম-সম্পাদক শহীদ উদ্দিন মাহমুদ স্বপন, জায়লস্কর ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান ও সিলোনীয়া হাই স্কুল পরিচালনা পর্ষদের সভাপতি মামুনুর রশিদ মিলন, সিলোনীয়া হাই স্কুলের প্রধান শিক্ষক কামাল উদ্দিন, ফেনী পল্লী বিদ্যুত সমিতির সহ-সভাপতি ইসমাইল হোসেন লিটন, ফেনী চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাষ্ট্রির পরিচালক মো: মোশাররফ হোসেন। ফেনী সরকারী কলেজ ও ফেনী সরকারী পাইলট উচ্চ বিদ্যালয় কেন্দ্রে উপ-নিয়ন্ত্রকের দায়িত্বপালন করেন শান্তি নিকেতন ক্যাডেট ইনস্টিটিউটের অধ্যক্ষ এম মামুনুর রশিদ, সেন্ট্রাল পাবলিক স্কুলের উপাধ্যক্ষ জহির উদ্দিন বাবর, বখতারমুন্সী শেখ শহীদুল ইসলাম ডিগ্রী কলেজ কেন্দ্রে সচিব খোরশেদ আলম বাবলু, সিলোনীয়া হাই স্কুল কেন্দ্রে কেন্দ্র সচিব ট্রাস্ট স্কুলের ভারপ্রাপ্ত অধ্যক্ষ ইমাম হোসেন মাসুদ। এছাড়া প্রধান সমন্বয়কের দায়িত্ব পালন করেন এম এ জাফর। সমন্বয়ক ছিলেন আলী হায়দার মানিক, বজলুর রহিম সুমন ও রেজাউল হক।
প্রসঙ্গত; ২০১০ সাল থেকে আলোকিত ফেনী বৃত্তি পরীক্ষা ৫ম শ্রেনী পর্যন্ত প্রতি বছর সুষ্ঠু ও শান্তিপূর্ণ পরিবেশে অনুষ্ঠিত হয়ে আসছে। শিক্ষক, অভিভাবকদের অনুরোধে এ বছর থেকে ৬ষ্ঠ থেকে ৮ম শ্রেনীর শিক্ষার্থীদেরও অংশগ্রহনের সুযোগ করা হয়েছে।-বিজ্ঞপ্তি

 

Leave a Reply

Your email address will not be published.