ফেনীতে ‘অনলাইন বিজনেস ওয়ার্কশপ’ অনুষ্ঠিত

ফেনী: ফেনীতে তরুণ প্রজন্মদের কাছে তথ্য-প্রযুক্তি ও অনলাইন বিজনেস ব্যাপকভাবে ছড়িয়ে দিতে এ বিষয়ে একটি ‘অনলাইন বিজনেস ওয়ার্কশপ’ অনুষ্ঠিত হয়েছে। শুক্রবার বিকেলে শহরের ট্রাংক রোডস্থ রেডিক্স হোটেলে ওয়ার্কশপে প্রধান অতিথি ছিলেন বাংলাদেশে মহিলা আওয়ামীলীগ’র সাংস্কৃতিক বিষয়ক সম্পাদক ফেনীর কৃতি সন্তান রোকেয়া প্রাচী।
ওয়ার্কশপে ট্রেইনার হিসেবে উপস্থিত ছিলেন দেশখ্যাত অনলাইন বিজনেস ট্রেইনার ও প্রযুক্তিবিদ নুসরাত লোপা। বিশেষ অতিথি ছিলেন ফেনীর স্থানীয় ব্যবসায়িক উদ্যোক্তা ও স্টারলাইন গ্রুপের পরিচালক জামাল উদ্দিন। বিকেলে ৩টা থেকে ৬টা পর্যন্ত ওয়ার্কশপটিতে অনলাইন বিজনেস ও প্রযুক্তির নানা দিক তুলে ধরেন তিনি নুসরাত লোপা। এসময় প্রশিক্ষানার্থীদের বিভিন্ন প্রশ্নের উত্তর দেন তিনি।
ফেনীতে বিজনেস বিষয়ে কথা বলেন ও প্রশ্নের উত্তর দেন ব্যবসায়িক উদ্যোক্তা ও স্টারলাইন গ্রুপের পরিচালক জামাল উদ্দিন। তিনি তার ব্যবসায়িক জীবনের বিভিন্ন অভিজ্ঞতার কথা শেয়ার করেন প্রশিক্ষনার্থীদের মাঝে। ব্যবসাকে একটি সবা হিসেবে উল্লেখ্য করে তিনি বলেন, সততা-নিষ্ঠা ও কমিটমেন্ট ঠিক রাখলে একজন ক্ষুদ্র ব্যবসায়ীর পক্ষেও অনেক দুর এগিয়ে যাওয়া সম্ভব।
প্রধান অতিথি তার বক্তব্যে বলেন, একটি দেশের সবচেয়ে গুরুত্বপূর্ণ সম্পদ তরুন প্রজন্ম। তরুনদের এগিয়ে যাওয়ার জন্য সবচেয়ে বড় মাধ্যম হচ্ছে তথ্য প্রযুক্তি। সময় এখন প্রযুক্তির, কাজেই এটিকে অস্বীকার করার কোনো সুযোগ নেই। তরুণরাই পারে সমাজ পরিবর্তন করতে। স্বপ্ন দেখতে হবে। স্বপ্নবিহিন মানুষ অন্ধ। প্রযুক্তিকে কাজে লাগিয়ে তরুন সমাজকে আমাদের দেশসেবায় এগিয়ে আসতে হবে। আমার ‘স্বপ্ন সাজাই’নামের সংগঠনটি সে লক্ষেই কাজ করছে সারা দেশব্যাপি। আশা করছি নিজ জেলা ফেনীর তরুন প্রজন্ম এ কাজে এগিয়ে আসবে। যে কোনো ভালো কাজের পাশাপাশি এসব বিষয়ে আমার সংগঠন এর পক্ষ থেকে সর্বদাই সহযোগিতা থাকবে। তিনি এসময় প্রশিক্ষনার্থীদেও বিভিন্ন প্রশ্নের উত্তর দেন।
ফেনীর স্থানীয় ইভেন্ট ম্যানেজমেন্ট ‘আপন ইভেন্ট’র ব্যবস্থাপনায় অনুষ্ঠানের পৃষ্ঠপোষকতায় ছিলেন সামাজিক ও সাংস্কৃতিক সংগঠন ‘স্বপ্ন সাজাই’ (রোকেয়া প্রাচীর সংগঠন) ও ‘দেখা হবে বিজয়ে’ স্থানীয় সমাজকর্মী ও ক্রীড়াবিদ শরীফুল ইসলাম অপুর একটি স্থানীয় সামাজিক সংগঠন। অনুষ্ঠানে প্রায় ২শতাধিক ছাত্রছাত্রী উপস্থিত ছিলেন।
অনুষ্ঠান শেষে উপস্থিত অতিথিবৃন্দ প্রশিক্ষণে অংশগ্রহণকারীদের হাতে ওয়ার্কশপের সাটিংফিকেট তুলে দেন।

ফেনী প্রতিনিধি/নোয়াখালীনিউজ/এসইউ

 

Leave a Reply

Your email address will not be published.