চাটখিলে মাদকের প্রতিবাদ করায় সন্ত্রাসী হামলা, গৃহবধূ নিহত

নোয়াখালী: নোয়াখালীর চাটখিল উপজেলা পাঁচগাঁও ইউনিয়নের আফসারখিল গ্রামে মাদক বিরোধী আন্দোলনের জেরে প্রতিপক্ষ গ্রামের সন্ত্রাসীদের হামলায় কোহিনূর আক্তার (৪৫) নামে গৃহবধূ নিহত হয়েছেন।

এসময় একই ইউনিয়নের দৌলতপুর গ্রামের লোকজন অস্ত্রসস্ত্র নিয়ে এলোপাতাড়ি কুপিয়ে ১২টি বসতঘরে ভাংচুর চালায় এবং ব্যাপক লুটপাট করে। এতে স্থানীয় দুই ইউপি সদস্য সহ ১০ জন আহত হয়েছে।

শনিবার (১৪ অক্টোবর) রাত সাড়ে ৮টার দিকে ইউনিয়নের আফসারখিল গ্রামের নিজ বাড়ি থেকে নিহতের মৃতদেহ উদ্ধার করেছে চাটখিল থানা পুলিশ। এরআগে বিকেল থেকে সন্ধ্যায় পর্যন্ত দফায় দফায় পাঁচগাঁও ইউনিয়নের আফসারখিল ও হোসেনপুর গ্রামে এ সন্ত্রাসী হামলার ঘটনা ঘটে।

নিহত কোহিনুর আক্তার উপজেলা পাঁচগাঁও ইউনিয়নের আফসারখিল গ্রামের নুরুল ইসলামের স্ত্রী। তিনি পাঁচ সন্তানের জননী। আহতরা হলেন, পাঁচগাঁও ইউনিয়নের সংরক্ষিত ইউপি সদস্য ফারজানা আক্তার (৪০), ৮নং ওয়ার্ডের ইউপি সদস্য মো. আবু নাছের আশিক সহ ১০ জন।

হামলা শিকার পাঁচগাঁও ইউনিয়নের ৮নং ওয়ার্ডের ইউপি সদস্য মো. আবু নাছের আশিক জানান, সম্প্রতি তিনি তার এলাকার যুব সমাজকে নিয়ে মাদক বিরোধী আন্দোলনের অংশ হিসেবে এলাকায় একটি অফিস দেন। এতে ক্ষুব্ধ হয়ে পার্শ্ববর্তী দৌলতপুর গ্রামের মাদক ব্যবসায়ী সিন্ডিকেট ভুলু ও কুদ্দুস কমিশনারের সন্ত্রাসীরা হামলা চালিয়ে মাদক বিরোধী অফিস সহ ৫টি দোকানঘর ভাংচুর করে গুড়িয়ে দেয়।

এনিয়ে গত কয়েক দিন ধরে দুই গ্রামের মধ্যে উত্তেজনা ও আতংক বিরাজ করছিলো। এর জের ধরে শনিবার বিকেলে দৌলতপুর গ্রামের ভুলু ও কুদ্দুস কমিশনারে নেতৃত্বে ৭০-৮০ জন সন্ত্রাসী অস্ত্রসস্ত্র নিয়ে আফসারখিল ও হোসেনপুর গ্রামের হামলা চালিয়ে এলোপাতাড়ি কুপিয়ে স্থানীয় দুই ইউপি সদস্যের বাড়ি সহ ৪টি বাড়ির ১২টি বসতঘরে ভাংচুর চালায় এবং ব্যাপক লুটপাট করে।
এতে ১০ জন আহত হয়েছে। হামলা একপর্যায়ে আফসারখিল গ্রামের হামলাকারীদের লাঠির আঘাতে ঘটনাস্থলেই মারা যান। পরে খবর পেয়ে পুলিশ ঘটনাস্থল থেকে নিহতের মৃতদেহ উদ্ধার করে।

চাটখিল থানার ভারপ্রাপ্ত কর্মকর্ত (ওসি) মো. জহিরুল আনোয়ার বিষয়টি নিশ্চিত করে জানান, খবর পেয়ে পুলিশ ঘটনাস্থল থেকে নিহতের মৃতদেহ উদ্ধার করেছে। ময়নাতদন্তের পর বিস্তারিত পরে জানা যাবে। সন্ত্রাসীদের আটকে দৌলতপুর গ্রামে অভিযান চলছে বলে জানান তিনি।

প্রতিবেদক/নোয়াখালীনিউজ/এসইউ

Leave a Reply

Your email address will not be published.