ফেনী জেলা প্রশাসক গোল্ডকাপ ফুটবল টুর্ণামেন্টের উদ্বোধনী

ফেনী : চট্টগ্রাম বিভাগীয় কমিশনার মো. আবদুল মান্নান বলেছেন, গত দুই যুগে বিশ্বব্যাপি ক্রিকেটের ব্যাপক প্রসার হলেও ফুলবলের জনপ্রিয়তাকে ছাড়িয়ে যেতে পারেনি, কখনো পারবে বলেও আমার মনে হয়না। তিনি বলেন, পৃথিবীতে মানুষ যতদিন দু’পায়ে হাঁটবে ততদিন ফুলবলের অস্তিত্ব টিকে থাকবে। কারণ এমন কোন মানুষ পৃথিবীতে নেই যে তার সামনে একটি ফুটবল গড়িয়ে এলে সে পা দিয়ে তা ছুঁয়ে দেবে না। তিনি বুধবার বিকেলে ভাষা শহীদ আবদুস সালাম স্টেডিয়ামে ফেনী জেলা প্রশাসক গোল্ডকাপ ফুটবল টুর্ণামেন্ট-২০১৭ উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন।

জেলা প্রশাসক মনোজ কুমার রায়ের সভাপতিত্বে ও জেলা ক্রীড়া সংস্থার আয়োজনে অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন পুলিশ সুপার এস.এম জাহাঙ্গীর আলম সরকার, জেলা আওয়ামী লীগের সভাপতি ও সদর উপজেলা চেয়ারম্যান আবদুর রহমান বি.কম, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) ও টুর্ণামেন্ট কমিটির আহ্বায়ক দেবময় দেওয়ান ও ফেনী পৌরসভার মেয়র হাজী আলা উদ্দিন।
প্রধান অতিথি বলেন, ফেনী-মহিপাল আমার খুব চেনা, ফেনী আমার খুব প্রিয় জেলা। আমি এ বিভাগে যোগদান করার পর প্রথম কোন জেলায় কর্মসূচি নিলাম, সেটি হলো ফেনী। তিনি বলেন, আমরা ছোট বেলা থেকে যখনই চট্টগ্রামের দিকে যেতাম ফেনীর ওপর দিয়েই যেতাম।
বিভাগীয় কমিশনার আরো বলেন, ছাত্র-ছাত্রীদের শুধু লেখাপড়া করলেই চলবে না, পাশাপাশি খেলাধুলায় মনোযোগী হতে হবে; অনুশীলন করতে হবে। খেলাধুলা শিক্ষার্থী এবং যুব সমাজকে অনাকাঙ্খিত আড্ডা, নেশা, সন্ত্রাসী কর্মকান্ড ইত্যাদি থেকে দূরে রাখে। যারা খেলাধুলায় নিয়মিত অনুশীলন করে তারা কোন অপরাধমূলক কাজে লিপ্ত হয়না। আমি মনে করি খেলাধূলা সুস্থ, সুন্দর ও সুশৃংখল সমাজ বিনির্মানে অন্যতম ভূমিকা পালন করে। তিনি বলেন, আমি জানতে পেরেছি, ফেনী সদর আসনের সংসদ সদস্য খেলাধূলাকে খুব পছন্দ করেন। তিনি সবসময় খোঁজ খবর রাখছেন। এজন্য আমি তাকে অভিনন্দন জানাচ্ছি।
জেলা ক্রীড়া সংস্থার যুগ্ম সাধারণ সম্পাদক শুসেন চন্দ্র শীল ও ক্রীড়া ব্যক্তিত্ব এডভোকেট রাশেদ মাজহারের যৌথ সঞ্চালনায় অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন জেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক আমির হোসেন বাহার।
অনুষ্ঠানে অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) কুল প্রদীপ চাকমা, অতিরিক্ত জেলা ম্যাজিষ্ট্রেট পিকেএম এনামুল করিম, পরশুরাম উপজেলা চেয়ারম্যান কামাল আহমেদ মজুমদার, সোনাগাজী উপজেলা চেয়ারম্যান জেড এম কামরুল আনাম, দাগনভূঞা উপজেলা চেয়ারম্যান দিদারুল কবির রতন, ছাগলনাইয়া উপজেলা চেয়ারম্যান মেজবাউল হায়দার চৌধুরী সোহেল, জেলা ক্রীড়া সংস্থার কোষাধ্যক্ষ সাইফুর রহমান সাইফুসহ বিভিন্ন উপজেলার নির্বাহী কর্মকর্তা, জেলা প্রশাসনের বিভিন্ন পর্যায়ের উর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন। উদ্বোধনী ম্যাচে সদর উপজেলা দলের কাছে ২-১ গোলে পরাজিত হয় সোনাগাজী উপজেলা দল।

ফেনী প্রতিনিধি/নোয়াখালীনিউজ/এসইউ

Leave a Reply

Your email address will not be published.