লক্ষ্মীপুরে হত্যা মামলায় বিএনপি’র ১৯ নেতা-কর্মী কারাগারে

রায়পুর: লক্ষ্মীপুরের রায়পুরে যুবলীগ নেতা মিরাজ হোসেন পাটোয়ারী হত্যা মামলায় বিএনপি’র ১৯ জন নেতা-কর্মীর জামিন আবেদন না মঞ্জুর করে কারাগারে পাঠিয়েছে আদালত।

বুধবার দুপুরে লক্ষ্মীপুর জেলা ও দায়রা জজ আদালতের বিচারক ড. এ কে এম আবুল কাশেম এ আদেশ দেন।

আদালত সূত্রে জানা যায়, ২০১২ সালের ১৯ অক্টোবর রাতে লক্ষ্মীপুরের রায়পুর উপজেলার কেরোয়া ইউনিয়নে স্থানীয় যুবলীগ নেতা মিরাজ হোসেন পাটোয়ারীকে কুপিয়ে হত্যা করে সন্ত্রাসীরা। এ ঘটনায় নিহতের মা রানী বেগম বাদী হয়ে বিএনপি’র ৪০ নেতা-কর্মীকে আসামি করে থানায় মামলা করে। পরে পুলিশ তদন্ত করে ৩৯ জনকে আসামি করে আদালতে চার্জশীট দাখিল করে। এ মামলায় ২০১২ সালের ২২ অক্টোবর হাইকোর্ট থেকে ২ মাসের জামিন পান আসামিরা।

পরে ১৭ জানুয়ারী ২০১৩ সালে নিম্ন আদালতে হাজির হয়ে জামিন চাইলে আদালত তাদের জেল হাজতে প্রেরণ করে। এরপর ৩ ফেব্রুয়ারী ২০১৩ সালে হাইকোর্ট থেকে পুনঃরায় ৬ মাসের জামিন পান তারা। পরবর্তীতে আদালতে হাজির না হওয়ায় হাইকোর্ট ২০১৬ সালের ৪ ফেব্রুয়ারী তাদের জামিন না মঞ্জুর করেন। পরে সুপ্রিম কোর্টে আপিল করলে একই আদেশ বহাল রাখে আদালত।

বুধবার (২৫ অক্টোবর) মামলার নথিপত্র গোপন রেখে লক্ষ্মীপুর জেলা জজ আদালতে ওই আসামিদের জামিন আবেদন করলে আদালত তা না মঞ্জুর করে তাদের কারাগারে পাঠানোর আদেশ দেন। রাষ্ট্রপক্ষের আইনজীবী পিপি জসীম উদ্দিন বিষয়টি নিশ্চিত করেন।

প্রতিনিধি/নোয়াখালীনিউজ/এসইউ

Leave a Reply

Your email address will not be published.