ইতালীতে রাষ্ট্রদূতকে নিয়ে মিথ্যাচারের অভিযোগ

সোহাগ সামি ইতালীঃ ইতালীতে নিযুক্ত বাংলাদেশ দূতাবাসের রাষ্ট্রদূত আব্দুস সোবহানকে নিয়ে মিথ্যাচারের অভিযোগ পাওয়া গেছে। রোমের বৃহওর চট্রগ্রাম সমিতির অভিষেক অনুষ্ঠানে উপস্থিত হওয়ায় এসব গুজব ছড়াচ্ছে বলে জানা গেছে।

নব গঠিত চট্রগ্রাম সমিতির সভাপতি আবু তৈয়ব কে জামাতের নেতা আখ্যা দিয়ে এই অপ্রচার চালাচ্ছে। ইতালী আওয়ামীলীগের সাধারন সম্পাদক হাসান ইকবাল বলেন ইতালীতে আওয়ামীলীগ জামাতের বিরুদ্ধে সদা সোচ্চার, স্বীকার করছি তিনি আওয়ামীলীগ নন তবে জামাত নন, বিএনপি মনা। আমরা যাচাই বাচাই করেই সেই অনুষ্ঠানে গিয়েছি। রোমের তথাকথিত কয়েকজন নেতা যারা দেশ ও জাতীর শত্রু তারা ঐ অনুষ্ঠানে দাওয়াত না পেয়ে আওয়ামীলীগ এবং রাষ্ট্রদূতকে নিয়ে অপ্রচার চালাচ্ছে। আমরা এই অপ্রচারের তীব্র নিন্দা জানাচ্ছি।

এদিকে অভিযোগের ব্যাপারে রাষ্ট্রদূত আব্দুস সোবহান সিকদার বলেন রোমের বৃহওর চট্রগ্রাম সমিতির অভিষেক অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে অংশগ্রহন করেছি সেখানে বিতর্কের কিছু দেখছি না । যারা বিতর্ক সৃষ্টি তারা সব সময় এই কাজে ব্যস্ত থাকে,কোন দালালী ,আদম ব্যবসার কাজে সহায়তা করি না বিধায় এমনটা হতে পারে। কেউ যদি মনে মনে কোন রাজনৈতিক দলের সমর্থক হয় সেটা বুঝব কি ভাবে। তারপরও এই অনুষ্ঠানে স্থানীয় আওয়ামীলীগ এবং সাংবাদিক নেতাদের সাথে কথা বলে নিশ্চিত হয়েই গিয়েছি।সেখানে রাজনৈতিক ,সামাজিক ,সাংবাদিক সংগঠনের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

একটি কথাই বলব ভাল কাজ করলে কিছু শত্রু থাকবেই।এদিকে চট্রগ্রাম সমিতির সাধারন সম্পাদক আশরাফুল ইসলাম রিকন বলেন সমাজের কিছু লোক থাকবেই সকল শুভ কাজে বিরোধিতা করার।আমাদের সংগঠনে জামাতের কোন নেতা নেই বেশি সংখক আওয়ামীলীগের লোক আছে যারা ছাএ জীবনে চট্রগ্রামে ছাএলীগের নেতা ছিল।

রাষ্ট্রদূত স্যারের বিরুদ্ধে কোন অপ্রচার মানব না। প্রয়োজনে প্রেস কনফারেন্স করব সংগঠনের পক্ষ থেকে। এদিকে এই মিথ্যাচারের সাথে রোমের এক আওয়ামীলীগের বহিস্কিত নেতা এবং রোমের দুই সাংবাদিকের জড়িত থাকার অভিযোগ রয়েছে।যদিও এ ব্যাপারে দূতাবাস থেকে খোজ খবর নেওয়া হচ্ছে।

প্রবাস প্রতিনিধি/নোয়াখালীনিউজ/এসইউ

Leave a Reply

Your email address will not be published.