নোয়াখালীতে হ্যালো’র শিশু সাংবাদিকদের দুই দিনব্যাপী কর্মশালা

নোয়াখালী: ইউনিসেফ’র অংশিধারিত্বে বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম পরিচালিত শিশুদের খবর নিয়ে বিশে^ প্রথম বাংলা সাইট হ্যালো’র নোয়াখালী টিমের শিশু সাংবাদিকদের প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত হয়েছে।

রোববার ও সোমবার সকালে নোয়াখালী প্রেসক্লাবের সহিদ উদ্দিন এস্কান্দার মিলনায়তনে দুই দিনব্যাপী কর্মশালাটি অনুষ্ঠিত হয়।

রোববার সকালে জাতীয় সংগীত পরিবেশনের মধ্যদিয়ে কর্মশালা শুরু হয়। উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন জেলার অতিরিক্ত পুলিশ সুপার একেএম জহিরুল ইসলাম। শিশু সাংবাদিক তাসনিম তাবাস্সুম আদিবার সভাপতিত্বে ও বিডিনিউজের জেলা প্রতিনিধি আবু নাছের মঞ্জুর সঞ্চালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন, নোয়াখালী শিশু আদালতের এপিপি এমদাদ হোসেন কৈশোর, সুশাসনের জন্যে প্রচারাভিযান-সুপ্র’র জেলা সাধারণ সম্পাদক নুরুল আলম মাসুদ, চ্যানেল ২৪ ও সংবাদ সংস্থা ইউএনবির জেলা প্রতিনিধি মেজবাহ উল হক মিঠু, নিউজ ২৪ ও বাংলাদেশ প্রতিনিধির জেলা প্রতিনিধি আকবর হোসেন সোহাগ।

প্রশিক্ষণার্থীদের মধ্যে বক্তব্য রাখেন, শিশু সাংবাদিক আবদুল্যাহ আল রাহিম। কর্মশালায় সংবাদ, সংবাদের উৎস ও সংবাদ লেখার কলা কৌশল সহ বিভিন্ন দিক নিয়ে আলোচনা করে বিডিনিউজের কেন্দ্রিয় প্রশিক্ষক শরীফুল্লাহ কায়সার সুমন।

সোমবার প্রশিক্ষণের দ্বিতীয় দিন ভিডিও সংবাদ তৈরির ধারণাও কালা কৌশল বিনিময় ও মাঠ পরিদর্শনের ভিত্তিতে অংশগ্রহণকারী শিশু সাংবাদিকরা প্রতিবেদন তৈরি ও উপস্থাপন করবে। সমাপনি দিনে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, জেলা পরিষদের নির্বাহী কর্মকর্তা ড. মাহে আলম,বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, অতিরিক্ত পুলিশ সুপার সুফি উল্লাহ ও এনআরডিএর এর প্রধান নির্বাহী আবদুল আউয়াল প্রমূখ।

প্রতিবেদক/নোয়াখালীনিউজ/এসইউ

Leave a Reply

Your email address will not be published.