আগামী জাতীয় সংসদ নির্বাচন নির্দলীয় সরকারের অধীনে হতে হবে- পীর সাহেব চরমোনাই

ছাগলনাইয়া: ইসলামী আন্দোলন বাংলাদেশের আমীর পীর সাহেব চরমোনাই মুফতি সৈয়দ মো. রেজাউল করিম বলেছেন, আগামী জাতীয় সংসদ নির্বাচন নির্দলীয় নিরপেক্ষ সরকারের অধীনে হতে হবে। আ’লীগ সরকারের অধীনে নির্বাচন অনুষ্ঠিত হলে এ নির্বাচন সুষ্ঠু ও গ্রহণযোগ্য হবেনা। ইতিপূর্বে বর্তমান সরকারের অধীনে যে সমস্ত নির্বাচন অনুষ্ঠিত হয়েছে সেগুলির একটিও সুষ্ঠু হয়নি। বর্তমান সরকারের অধীনে যদি নির্বাচন অনুষ্ঠিত হয় এ নির্বাচনে ইসলামী আন্দোলন অংশগ্রহণ করবেনা। কেননা ওই নির্বাচন দেশের মধ্যে শান্তি শৃঙ্খলার পরিবর্তে অশান্তি খুন খারাবি বয়ে নিয়ে আসবে। তিনি বলেন, আজ মায়ানমারের মুসলমানরা ইতিহাসের জগন্যতম নির্যাতনের শিকার। মায়ানমারের ষ্টেট কাউন্সিলের প্রধান অংসান সূচি ও সেনাবাহিনী জাতি নিধনের জন্য এ নির্যাতন চালাচ্ছে। জাতিসংঘের ভূমিকা প্রশ্নবিদ্ধ, বিশ্বের মুসলিম জনতার প্রাণের দাবি মায়ানমারের মুসলমানদের উপর সর্ব প্রকার নির্যাতন বন্ধ করতে হবে এবং বাংলাদেশে আসা সকল রোহিঙ্গাকে সর্বপ্রকার জাতীয় সুবিধা দিয়ে নাগরিকত্ব প্রদান করে ফিরিয়ে নিতে হবে এবং রোহিঙ্গা মুসলমানদের হত্যার জন্য আন্তর্জাতিক আদালতে অংসান সূচি ও সেনাবাহিনীকে শাস্তি দিতে হবে।

পীর সাহেব চরমোনাই আরো বলেন, নিত্য প্রয়োজনীয় দ্রব্যমূল্য উর্ধ্বগতিতে সাধারণ মানুষ আজ দিশেহারা হয়ে পড়েছে। মানুষের জীবন যাত্রা সহজ করার জন্য দ্রব্যমূল্যের উর্ধ্বগতি রোধ করতে হবে। আজ দেশের সকল জায়গায় বিশৃঙ্খলা বিরাজ করছে এবং চাঁদাবাজী ও টেন্ডারবাজি চলছে। সমস্ত মিডিয়া একমত এর জন্য দায়ী সরকার দলীয় ছাত্রলীগ ও যুবলীগ। দেশের শান্তি শৃঙ্খলা ফিরিয়ে আনার জন্য অবশ্যই ছাত্রলীগ ও যুবলীগের লাগাম টেনে ধরতে হবে। অন্যথায় দেশের মানুষের গণআন্দোলনে সরকার ভেসে যাবে।

শনিবার রাতে ছাগলনাইয়া পৌর শহরের কলেজ রোডে বাংলাদেশ মুজাহিদ কমিটি ছাগলনাইয়া উপজেলা শাখার উদ্যোগে আয়োজিত ইসলামী মহাসম্মেলনে ও সম্মেলনের পূর্বে সাংবাদিকদের সঙ্গে মতবিনিময়কালে প্রধান অতিথির বক্তব্যে রাত ৯টায় পীর সাহেব চরমোনাই মুফতি সৈয়দ মো. রেজাউল করিম কথাগুলো বলেন। ছাগলনাইয়া আজিজিয়া মাদ্রাসার মোহতামেম মাওলানা রুহুল আমিনের সভাপতিত্বে এবং মাওলানা আমজাদ হোসেন ও মাওলানা ফয়েজ উল্লাহ’র সঞ্চালনায় এতে বিশেষ অতিথি ছিলেন, আন্তর্জাতিক ক্বারী মাওলানা আনোয়ার হুসাইন, কোরআন শিক্ষা বোর্ডের প্রশিক্ষক মাওলানা মিজানুর রহমান, মাওলানা নুরুল করিম বেলালী, মাওলানা কাজী গোলাম কিবরিয়া, মাওলানা দিদারুল আলম ও মাওলানা আবদুর রাজ্জাক।

ফেনী প্রতিনিধি/নোয়াখালীনিউজ/এসইউ

Leave a Reply

Your email address will not be published.