সোনাগাজীর মানিক মিয়া প্লাজায় অগ্নিকান্ড

সোনাগাজী: ফেনীর সোনাগাজীর মানিক মিয়া প্লাজায় সোমবার গভীর রাতে অগ্নিকান্ডের ঘটনা ঘটেছে। আগুনে মার্কেটের দ্বিতীয় তলার নিউ রজনীগন্ধা ফ্যাশনসহ কয়েকটি ব্যবসা প্রতিষ্ঠানের কোটি টাকার সম্পদের ক্ষয়ক্ষতি হয়েছে।

প্রত্যক্ষদর্শীরা জানায়, রাত দেড়টার দিকে মানিক মিয়া প্লাজার ন্যাশনাল ব্যাংকের একটি জানালা দিয়ে প্রচুর পরিমাণে ধোঁয়া বের হতে দেখে ফায়ার সার্ভিসকে খবর দেয়া হয়। প্রথমে তারা দেড়ঘন্টা চেষ্টার পরও আগুনে সুত্রপাত খুঁজে পাইনি। পরবর্তীতে মার্কেটের পূর্ব পাশে নিউ রজনীগন্ধা নামের একটি কাপড় দোকানের ভিতর থেকে আগুনের সুত্রপাতে চিহ্ন পাওয়া যায়। সাথে সাথে ফায়ার সার্ভিস কর্মীরা ঐ দোকানে সার্টার খুলে আগুন নিয়ন্ত্রনে আনে। ততক্ষণে দোকানে সম্পূর্ণ মালামাল পুড়ে ছাঁই হয়ে যায়।

নিউ রজনীগন্ধা ফ্যাশনের মালিক আফলাতুল কাউছার জানায়, তার দোকানে প্রায় অর্ধ কোটি টাকার মালামাল ছিল যা সম্পূর্ণ পুড়ে ছাঁই হয়ে যায়।

ন্যাশনাল ব্যাংক সোনাগাজী শাখা ম্যানেজার তরিকুল ইসলাম জানায়, ব্যাংকের একটি জানালা খোলা থাকায় ঐ জানালা দিয়ে ধোঁয়া বের হতে দেখে ফায়ার সার্ভিসের কর্মীরা আগুন নিয়ন্ত্রণের জন্য ব্যাংকের ভিতর পানি মারার পর কয়েকটি কম্পিউটার সহ প্রায় ১০ লাখ টাকার ক্ষয়ক্ষতি হয়।

মার্কেট ব্যবসায়ী সমিতির সভাপতি নাছির উদ্দিন বলেন, নিউ রজনীগন্ধা ফ্যাশন সম্পূর্ণ, তারিন ফ্যাশন, জেসিকা ফ্যাশন, এমএ আজাদ ফ্যাশনের আংশিক পুড়ে যায়। ব্যবসায়ী সমিতির পক্ষ থেকে ক্ষতিগ্রস্থের প্রতি সমবেদনা জানাচ্ছি।

অত্র মার্কেটের সত্ত্বাধিকারী জামশেদ আলম জানান, রাত দেড়টায় মার্কেটের সামনের দিকে ধোঁয়া বের হতে দেখে আমাকে কল করলে আমি সাথে সাথে বিদ্যুতের মেইন সুইচ অফ করে দিই। ফায়ার সার্ভিসের দুই ঘন্টার প্রচেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আসে ততক্ষণে মার্কেটের বিভিন্ন প্রতিষ্ঠানের প্রায় কোটি টাকার ক্ষতি হয়ে যায়।
সোনাগাজী পৌর মেয়র এডভোকেট রফিকুল ইসলাম পরিদর্শনে এসে দুঃখ প্রকাশ করে ক্ষতিগ্রস্থ ব্যবসায়ীদের সহযোগিতার আশ্বাস দেন।

ফেনী প্রতিনিধি/নোয়াখালীনিউজ/এসইউ

Leave a Reply

Your email address will not be published.