হাতিয়ায় যুবলীগের মিছিলে সন্ত্রাসী হামলার প্রতিবাদ

হাতিয়া: নোয়াখালীর দ্বীপ উপজেলার হাতিয়ায় যুবলীগের ৪৫তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে উপজেলা যুবলীগ আয়োজিত যুব সমাবেশে সন্ত্রাসী হামলার প্রতিবাদে সংবাদ সম্মেলন করেছে উপজেলা যুবলীগ।

সংবাদ সম্মেলনে শনিবার বিকেলে মিছিল নিয়ে যোগ দিতে আসার সময় প্রতিপক্ষের সন্ত্রাসী হামলায় পুলিশসহ ৩৫ জন নেতাকর্মী আহত হওয়ার ঘটনায় প্রতিবাদ জানিয়ে দ্রুত সন্ত্রাসীদের গ্রেফতার করে বিচারের দাবি জানানো হয়।

রোববার (১২ নভেম্বর) সকাল ১১টায় হাতিয়া উপজেলা যুবলীগের উদ্যোগে উপজেলা সদর ওছখালীর দলীয় কার্যালয়ে স্থানীয় যুবলীগের নেতাকর্মীদের উপস্থিতিতে এ সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন, উপজেলা যুবলীগের আহবায়ক শাহ আজিজুর রহমান মিরাজ, যুগ্ম আহবায়ক মহিউদ্দিন মিষ্টু, যুবলীগ নেতা নুরুল আফসার রাহাত প্রমুখ।

সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন, উপজেলা যুবলীগের যুগ্ম আহবায়ক জিল্লুর রহমান। লিখিত বক্তব্যে তিনি জানান, যুবলীগের ৪৫তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে উপজেলা যুবলীগ আয়োজিত যুব সমাবেশে বিভিন্ন ইউনিয়ন থেকে খন্ড খন্ড মিছিল নিয়ে আসার সময় এডভোকেট সাইফ উদ্দিন আহমেদের বাসা থেকে কতিপয় সন্ত্রাসীরা পূর্বপরিকল্পিতভাবে দেশীয় অস্ত্র, ইট-পাটকেল নিয়ে এলোপাতাড়ি হামলা চালায়। এতে শতাধিক নেতাকর্মী আহত হয়। এর গুরুতর আহত ৮ জনকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে। অন্যদের প্রাথমিক চিকিৎসা দেওয়া হয়েছে। সন্ত্রাসী হামলা সময় পরিস্থিতি পুলিশ ঘটনাস্থলে পৌঁছলে সন্ত্রাসীরা পুলিশের উপরও হামলা চালায়।

তিনি আরো জানান, এসব সন্ত্রাসীরা জামায়াত-বিএনপি নেতাদের সাথে ইন্ধনে ও যোগাযোগের মাধ্যমে সবসময় হাতিয়ার শান্তিপূর্ণ জনপদকে বিশৃঙ্খল করার পাঁয়তারা করে আসছে। এতে হাতিয়ার রাজনীতিতে দূর্বৃত্তের অনুপ্রবেশ ঘটেছে। আমরা উপজেলা যুবলীগের পক্ষ থেকে দ্রুত এসব সন্ত্রাসী ও দূর্বৃত্তদের নিমূর্লে প্রশাসনের হস্তক্ষেপ কামনা করছি। একই সাথে হাতিয়ায় অস্ত্র উদ্ধার অভিযানের দাবিও জানাই।

উল্লেখ্য, নোয়াখালীর বিচ্ছিন্ন দ্বীপ উপজেলা হাতিয়ায় শনিবার যুবলীগের দু’পক্ষের মধ্যে দফায় দফায় ধাওয়া পাল্টা ধাওয়া সংঘর্ষ, ভাঙচুর ও অগ্নিকান্ডের ঘটনা ঘটেছে। এতে ওসি’সহ অন্তত অর্ধশতাধিক নেতাকর্মী আহত হয়েছে। পরিস্থিতি নিয়ন্ত্রণে পুলিশ টিয়ারসেল ও শর্টগানের গুলি নিক্ষেপ করে।

প্রতিবেদক/নোয়াখালীনিউজ/এসইউ

Leave a Reply

Your email address will not be published.