লক্ষ্মীপুরে বর্ণাঢ্য আয়োজনে নবান্ন উৎসব উদযাপন

লক্ষ্মীপুর: প্রকৃতিতে শীতের আমেজ, বাতাসে ছড়ায় শিউলী ফুলের মৃদু সুগন্ধ। অতুল ঘাসের ডগা শিশির কণার ভেজা, নীল আকাশে ভাসে নরম মেঘের ভেলা। হেমন্ত রূপসী বাংলার বিস্তীর্ণ ক্ষেতের সোনালী আমন ঘরে তোলবার আনন্দ, আজ নবান্ন। নানান আয়োজনে লক্ষ্মীপুর নবান্ন উৎসব উদযাপন করা হয়েছে। বুধবার সকালে জেলা প্রশাসনের আয়োজনে ধান কাটা, ধান মাড়াই, বর্ণাঢ্য শোভাযাত্রা, পিঠা প্রদর্শন, আলোচনা সভা ও সঙ্গীত অনুষ্ঠানের মধ্য দিয়ে লক্ষ্মীপুরে এ উৎসব উদযাপন করা হয়।
সকালে পশ্চিম লক্ষ্মীপুর এলাকায় ধান কাটার পর লক্ষ্মীপুর আদর্শ সামাদ সরকারী উচ্চ বিদ্যালয় প্রাঙ্গন থেকে একটি বর্ণাঢ্য শোভাযাত্রা বের হয়ে শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিন শেষে কালেক্টরেট স্কুল প্রাঙ্গনে গিয়ে শেষ হয়। এরপর সেখানে আলোচনা সভা, পিঠা প্রদর্শন ও সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়। এ আয়োজনের উদ্বোধন করেন জেলা প্রশাসক হোমায়রা বেগম।

অতিরিক্ত জেলা প্রশাসক শেখ মুর্শিদুল ইসলামের সভাপতিত্বে এসময় উপস্থিত ছিলেন, জেলা পরিষদের চেয়ারম্যান আলহাজ্ব মোঃ শাহজাহান, অতিরিক্ত পুলিশ সুপার অনির্বান চাকমা, সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ নুরুজ্জামান, পরিবার পরিকল্পনা বিভাগের উপ-পরিচালক ডা: আশফাকুর রহমান মামুন, সম্বিলিত সাংস্কৃতিক জোটের জেলা সভাপতি জাকির হোসেন ভূঁইয়া আজাদ প্রমূখ।

এসময় বিভিন্ন দফতরের সরকারি কর্মকর্তা, কর্মচারী ও বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক ও শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন।

প্রতিনিধি/নোয়াখালীনিউজ/এসইউ

Leave a Reply

Your email address will not be published.