সোনাগাজীতে বেকারী শ্রমিকের কারাদন্ড

সোনাগাজী: ফেনীর সোনাগাজীতে ময়লা আবর্জনা ও অস্বাস্থ্যকর পরিবেশে খাদ্য সমগ্রী তৈরীর অভিযোগে বেকারী শ্রমিককে এক মাসের কারাদন্ড ও অপর এক বেকারীকে জরিমানা করেছে ভ্রাম্যমান আদালত। বুধবার বিকেলে সোনাগাজী পৌর শহরসহ উপজেলার সদর ইউনিয়নের মনগাজী বাজার এলাকায় ভ্রাম্যমান আদালত পরিচালনা করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মোহাম্মদ মিনহাজুর রহমান।

উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মোহাম্মদ মিনহাজুর রহমান বলেন, বুধবার বিকেলে পৌর শহর ও মনগাজী বাজারে ভ্রাম্যমান আদালত পরিচালনা করেন। এসময় পোড়া মবিল দিয়ে চানাচুর ভাজা, ময়লা আর্বজনা ও অস্বাস্থ্যকর পরিবেশে খাদ্য সামগ্রী তৈরীর অভিযোগে ভোক্তা অধিকার আইন ও অত্যাবশ্যকীয় পণ্য ব্যবহার আইনে মনগাজী বাজারের সততা বেকারীর ব্যবস্থাপক ও শ্রমিক সফিকুল ইসলামকে এক মাসের কারাদন্ড প্রদান করা হয়েছে। এছাড়া পৌর শহরের হাসপাতাল এলাকায় জননী বেকারীকে একই অভিযোগে ৩০ হাজার টাকা জরিমানা করা হয়। এসময় ওই দুটি বেকারীর থেকে বিভিন্ন খাদ্য সামগ্রী জব্দ করে ফেলে দেয়া হয়েছে। এছাড়া অভিযান কালে আরও বেশ কয়েকটি হোটেল ও দোকানের মালিককে সর্তক করা হয়। অভিযানে আইন শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যরা সহযোগী করেন।

সোনাগাজী মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. হুমায়ুন কবির বলেন, দন্ডপ্রাপ্ত বেকারী শ্রমিক ও ব্যবস্থাপককে জেল হাজতে পাঠানো হয়েছে।

ফেনী প্রতিনিধি/নোয়াখালীনিউজ/এসইউ

Leave a Reply

Your email address will not be published.