ফেনীতে ইউপি চেয়ারম্যান খোকনের নির্দেশে ছাত্রলীগ নেতা খুন

সোনাগাজী: ফেনীর সোনাগাজী উপজেলার তাকিয়া বাজার এলাকায় বগাদানা ইউপির চেয়ারম্যান ইছহাক খোকনের নির্দেশে প্রতিপক্ষের গুলিতে ছাত্রলীগ নেতা নুর আলম রিপন খুন হয়েছে এমনটি জানিয়েছেন নিহতের মা সাজেদা বেগম। সোমবার স্থানীয় একটি রেস্টুরেন্টে সংবাদ সম্মেলনে এ অভিযোগ তোলেন তিনি।

সাংবাদিক সম্মেলনে বক্তব্য প্রদানকালে ছাত্রলীগ নেতা রিপনের মা সাজেদা বেগম ও পিতা শফি উল্যাহ বলেন, সন্তান হারানোর শোকে কাতর থাকাবস্থায় স্থানীয় চেয়ারম্যান ইছহাক খোকন কৌশলে একটি সাদা কাগজে আমার টিপ সহি নিয়ে নেয়। পরে তার খেয়াল খুশি মত স্থানীয় কিছু নিরীহ লোককে আসামী করে প্রকৃত আসামীদের স্বাক্ষী দেখিয়ে থানায় এজাহার দায়ের করায়। এটি অপরাধীদের আড়াল করার হীন উদ্দেশ্যে করা হয়েছে। তিনি উল্লেখ করেন, প্রকৃত আসামীগন মামলার আসামী হিসেবে অন্তভূক্ত না হওয়ায় আমি ন্যায় বিচার প্রাপ্তি হতে বঞ্চিত হওয়ার আশংকা প্রকাশ করছি। এর আগে চলতি বছরের ১১ অক্টোবর বাদিনী সাজেদা বেগম প্রকৃত আসামীদের নাম এজাহারে অন্তভূক্ত করে তদন্ত কাজ পরিচালনার আদেশ চেয়ে ফেনীর সিনিয়র জুড়িশিয়াল ম্যাজিস্ট্রেট (সোনাগাজী আমলী) আদালতে একটি আর্জি করেন।

বাদিনীর দাবী, চলতি বছরের ২৫ মার্চ রাতে উপজেলার পাইকপাড়া হাইস্কুল মাঠে স্বেচ্ছাসেবক লীগের উদ্যোগে স্বাধীনতা দিবসের আলোচনা ও কাঙ্গালী ভোজে স্থানীয় চেয়ারম্যান খোকনকে প্রধান অতিথি না করায় ক্ষিপ্ত হয়ে তিনি হামলার নির্দেশ দেন। ওইদিন রাত ১০ টায় স্থানীয় ইউপি সদস্য ও পাইকপাড়ার মোহাম্মদ মিয়ার ছেলে সেলিমের নেতৃত্বে নদোনা গ্রামের ইসমাইলের ছেলে রোকন উদ্দিন তাদের হাতে থানা আগ্নেয়াস্ত্র তলপেটে ঠেকিয়ে গুলি করে নুর আলম রিপনকে খুন করে। এসময় তাদের সঙ্গে আলমপুর গ্রামের রুহুল আমিনের ছেলে মোশারফ হোসেন, পাইকপাড়ার রুস্তম আলীর ছেলে আমিনুল ইসলাম কালা মানিক, সিরাজুল ইসলামের ছেলে শাকিল ও একই গ্রামের আবদুল হকের ছেলে মমিনুল হক প্রকাশ কাজী অংশ নেয়। তিনি আরো উল্লেখ করেন, ইতিপূর্বে আদালতে জড়িত এক অপরাধী খুনের বিষয়ে স্বীকারোক্তিমূলক জবানবন্দি দিয়েছে। নিহত ছাত্রলীগ নেতা নুর আলম রিপন বগাদানা ইউনিয়নের আলমপুর গ্রামের সফিকুর রহমানের ছেলে।

প্রসঙ্গত; চলতি বছরের ২৫ মার্চ স্বাধীনতা দিবসের রাতে সোনাগাজী উপজেলার বগাদানা ইউনিয়নের পাইকপাড়া হাইস্কুলে স্থানীয় শ্রমিক লীগের কাঙ্গালী ভোজে সন্ত্রাসীদের গুলিতে নিহত হয় ইউনিয়ন ছাত্রলীগের সাংস্কৃতিক সম্পাদক নুর আলম রিপন।

ফেনী প্রতিনিধি/নোয়াখালীনিউজ/এসইউ

Leave a Reply

Your email address will not be published.