ইয়ুথ জার্নালিস্টস্ ফোরামের যুগপূর্তিতে আনন্দ ভ্রমণ ও মিলন মেলা

ফেনী : ইয়ুথ জার্নালিস্টস্ ফোরাম বাংলাদেশের (ওয়াইজেএফবি) যুগপূর্তি উপলক্ষে মঙ্গলবার চট্টগ্রামের মীরসরাই মহামায়া লেক ও বিজয়সিংহ দিঘীতে আনন্দ ভ্রমণ ও মিলন মেলা অনুষ্ঠিত হয়।
এ আনন্দ ভ্রমণ ও মিলন মেলায় ওয়াইজেএফবি কেন্দ্রীয় কমিটির পাশাপাশি বিভিন্ন জেলা কমিটির নেতৃবৃন্দ ও জাতীয় পর্যায়ে কর্মরত সাংবাদিকরা অংশ নেয়।
কেন্দ্রীয় কমিটির সভাপতি তানভীর আলাদিন ও সাধারণ সম্পাদক মহি উদ্দিন কাদের এর সার্বিক তত্ত্বাবধানে মঙ্গলবার ভোর ৬টায় জাতীয় প্রেসক্লাবের সামনে থেকে চট্টগ্রামের মীরসরাই মহামায়া লেকের উদ্দেশ্যে রওয়ানা হন কেন্দ্রীয় কমিটি ও ঢাকা বিভাগীয় নেতৃবৃন্দ। এর অংশ হিসেবে ফেনী জেলা কমিটির সভাপতি ও সাধারণ সম্পাদকের নেতৃত্বে ফেনী থেকে জেলা কমিটির নেতৃবৃন্দ ও বিভিন্ন গণমাধ্যমে কর্মরত সাংবাদিকরা এ আনন্দ ভ্রমণে যোগ দেন।
¯িœগ্ধ বিকেলে কেন্দ্রীয় কমিটির সভাপতি তানভীর আলাদিনের পরিচালনায় সেরা গণমাধ্যম স্বজন হিসেবে এনআরবি গ্লোবাল ব্যাংকের চেয়ারম্যান ও ম্যাক্স পাওয়ার এর নির্বাহী পরিচালক নিজাম উদ্দিন চৌধুরীকে সম্মাননা দেয়া হয়। তাঁর পক্ষে সম্মাননা গ্রহণ করেন ফেনী শাখার ব্যবস্থাপক মাসুম।
আনন্দ ভ্রমণ শেষে ফেনী সার্কিট হাউজের সম্মেলন কক্ষে সমাপনী অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন ফেনী জেলা পরিষদের চেয়ারম্যান আজিজ আহম্মদ চৌধুরী। বিশেষ অতিথি ছিলেন ফেনী পৌরসভার প্যানেল মেয়র নজরুল ইসলাম স্বপন মিয়াজী, দৈনিক ফেনীর সময় সম্পাদক মো. শাহাদাত হোসেন ও স্টার লাইন গ্রুপের পরিচালক, দৈনিক স্টার লাইন নির্বাহী সম্পাদক মাঈন উদ্দিন।
হেমন্তের দুপুরে নয়ানিভিরাম দৃশ্যে দলবদ্ধভাবে সবাই নৌকা ভ্রমণ ও ঝর্ণা ধারার মুগ্ধতা বিমোহিত হওয়ার পর উন্মুক্ত সাংস্কৃতিক অনুষ্ঠান শেষে মধ্যাহ্ন ভোজ অনুষ্ঠিত হয়। এরপর আকর্ষণীয় র‌্যাফেল ড্র ও পুরস্কার বিতরণ করেন কেন্দ্রীয় নেতৃবৃন্দ ও আমন্ত্রিত অতিথিবৃন্দ।

দিনব্যাপী অনুষ্ঠানে আমন্ত্রিত অতিথি হিসেবে অংশ নেয় বাংলাদেশ সংবাদ সংস্থা (বাসস) উপ-প্রধান বার্তা সম্পাদক রুহুল গণি জ্যোতি, সাব এডিটর আইয়ুব ভূঁঞা, বিশেষ প্রতিনিধি জহিরুল হক রানা, দৈনিক প্রথম আলো নিজস্ব প্রতিনিধি আবু তাহের, ফেনী মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) রাশেদ খাঁন চৌধুরী, দাগনভূঁঞা পৌরসভার মেয়র ওমর ফারুক খান, ফেনী ল কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ অ্যাডভোকেট রাশেদ মাযহার, দৈনিক অজেয় বাংলা সম্পাদক ও বাংলাদেশ টেলিভিশন ফেনী প্রতিনিধি শওকত মাহমুদ, ডিবিসি নিউজ ফেনী প্রতিনিধি মুহাম্মদ আবু তাহের ভূঁইয়া, দৈনিক কালেরকন্ঠ ফেনী প্রতিনিধি আসাদুজ্জামান দারা, সাপ্তাহিক স্বদেশপত্র সম্পাদক এন এন জীবন, আয়োজিত অনুষ্ঠানের আহ্বায়ক কেন্দ্রীয় কমিটির সাংগঠনিক সম্পাদক জাফর ইকবাল খান ও দৈনিক মানবজমিন ফেনী প্রতিনিধি নাজমুল হক শামীম, ভূঁঞা ট্রান্সপোর্ট এজেন্সীর স্বত্তাধিকারী মোহাম্মদ আলী প্রমুখ।

ওয়াইজেএফবি’র ফেনী জেলা কমিটির সভাপতি শাহজালাল ভূঁঞা, সহ-সভাপতি আতিয়ার সজল, সাধারণ সম্পাদক মো. মুহিববুল্লাহ ফরহাদ, সাংগঠনিক সম্পাদক আবদুল্লাহ আল-মামুন ও কোষাধ্যক্ষ এম এমরান পাটোয়ারীসহ অন্যান্য নেতৃবৃন্দ আমন্ত্রিত অতিথিদের অভ্যর্থনা জানান।
অনুষ্ঠানে ওয়াইজেএফবি’র বিগত ছয় বছরে কর্মকান্ডের জন্য এ কে আজাদ, নারগিস কবির লিন্ডা ও হুমায়ুন কবির তমালকে সেরা সংগঠক সম্মাননা দেয়া হয়।
এদিকে ফেনী জেলা শাখার সভাপতি শাহজালাল ভূঁঞা, মুন্সিগঞ্জ জেলা সভাপতি শেখ মু. শিমুল, লক্ষ্মীপুর জেলা সভাপতি রবিউল ইসলাম খান, জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় শাখা সভাপতি এলতেফাত হোসেন ও বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয় সভাপতি অমিত মালাকারকে শাখা কমিটির সেরা সংগঠক হিসেবে সম্মাননা দেয়া হয়।

অপরদিকে সেরা সংগঠন হিসেবে ফেনী জেলা, মুন্সীগঞ্জ জেলা ও জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় শাখার নেতৃবৃন্দ সম্মাননা গ্রহণ করেন। এছাড়াও সংগঠনের বন্ধু স্মরণে একজন, হৃদ বন্ধু দুইজন ও প্রেরণা বন্ধু তিনজনকে সম্মাননা দেয়া হয়েছে।

ফেনী প্রতিনিধি/নোয়াখালীনিউজ/এসইউ

Leave a Reply

Your email address will not be published.