ফেনীতে ১৯ প্রতিষ্ঠানকে জরিমানা, ৩১ দোকান উচ্ছেদ

ফেনী: ফেনীতে ১৯ প্রতিষ্ঠানকে জরিমানা, ৩১ দোকান উচ্ছেদ, ২টি সিএনজি চালিত অটোরিক্সা জব্দ ও ২ জনকে বিভিন্ন মেয়াদে কারাদন্ড দিয়েছে ভ্রাম্যমান আদালত। রবিবার দিনভর অভিযান চালিয়ে এসব আদেশ দেন ভ্রাম্যমান আদালতের বিচারক ও নির্বাহী ম্যাজিস্ট্রেট সোহেল রানা।

আদালত সূত্র জানায়, অবৈধ দখল উচ্ছেদ ও পার্কিং রোধে ট্রাংক রোড, এসএসকে রোড ও হাসপাতাল রোড় এলাকায় অভিযান চালায় ভ্রাম্যমান আদালত। এসময় ট্রাংক রোডের আব্দুস শুক্কুরকে ২ হাজার, হারিসকে ২ হাজার, একরামুল হক বেলালকে ২ হাজার, মাইনুদ্দিনকে ২ হাজার, রহমানিয়া হার্ডওয়ার’র মুন্নাকে ৫ হাজার, রহমানিয়া হোটেলের আজিমকে ৫ হাজার, মফিজুর রহমামকে ১ হাজার, রাজ্জাক ফুডকে ৫ হাজার টাকা অর্থদন্ডে দন্ডিত করেন।
একই দিন এসএসকে রোডের আঁখি এন্টারপ্রাইজের মোস্তফাকে ৩ হাজার, বিলাস সল সুজের বেলাল ২ হাজার, সেতু ক্রোকারীজ’র তুহিন শীল ৩ হাজার, বাবুল সাইকেল মাঠ’র তুষার ৫ হাজার, আনোয়ার স্যানিটারীকে ৫ হাজার, কৃষ্ণচন্দ্রকে ৫ হাজার, বাংলা হোটেলকে ২০ হাজার, হাসপাতাল মোড়ের শহীদুল, কামাল ও জয়নালকে ৫শ’ টাকা করে মোট ১ হাজার ৫শ’ টাকা অর্থদন্ডে দন্ডিত করা হয়।
এছাড়াও চারটি সিএনজির চালক মো. সোহেল, শামসুল করিম, মো. রফিক ও মাহিনুদ্দিনকে ৫শ’ টাকা করে মোট ২ হাজার টাকা অর্থদন্ডে দন্ডিত করা হয়। এসময় জব্দকৃত সিএনজি দুটির মালিক তাদের কাছে এক রহস্যময় টোকেন থাকার কথা বলেন। অভিযানে ২টি সিএনজি চালিত অটোরিক্সা জব্দ ও হাসপাতাল মোড়ে ফুটপাথের উপর ১৩ টি দোকান ও অন্যান্য ১৮টি দোকানসহ ৩১টি দোকান গুঁড়িয়ে দেওয়া হয়।

এ ব্যাপারে নির্বাহী ম্যাজিস্ট্রেট সোহেল রানা জানান, জেলা আইন-শৃঙ্খলা সভায় ফুটপাথ মুক্ত করার সিদ্ধান্ত হয়। এরপর পৌরসভা এটি নিয়ে মাইকিং করে সতর্ক করে দেয়া হয়। এসব সিদ্ধান্ত মেনে না নেয়ায় অভিযানে এসব দোকনঘর গুড়িয়ে দেয়া হয়।

এদিকে ফেনীতে পৃথক অভিযান চালিয়ে দুই জনকে কারাদন্ড দিয়েছে ভ্রাম্যমান আদালত। রবিবার ভ্রাম্যমান আদালতের বিচারক ও জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট সোহেল রানা এ আদেশ দেন।
আদালত সূত্র জানায়, জেলা প্রশাসনের মাদকবিরোধী টাস্কফোর্স অভিযান পরিচালনা করে শহরের পশ্চিম রামপুরের জমাদ্দার বাড়ির মো. ইসমাইলকে (৪৫) ১৪ পিস ইয়াবাসহ হাতেনাতে আটক করে। পরে তাকে ৬ মাসের বিনাশ্রম কারাদন্ডে দন্ডিত করেন।
একই দিন শহরের ট্রাংক রোডস্থ চৌধুরী প্লাজায় মোবাইল দোকানে অভিযান চালায় ভ্রাম্যমান আদালত। অভিযানে এক ব্যক্তির নামে রেজিষ্ট্রেশন হওয়া সীম অপরের কাছে বিক্রির দায়ে বিক্রেতা মাইন উদ্দিনকে ৭ দিনের বিনাশ্রম কারাদন্ড প্রদান করেন। এসময় মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের পরিদর্শক ইকবালুর রহমানসহ প্রশাসনের একাধিক কর্মকর্তা উপস্থিত ছিলেন।

ফেনী প্রতিনিধি/নোয়াখালীনিউজ/এসইউ

Leave a Reply

Your email address will not be published.