নোয়াখালী কলেজ শিক্ষকদের আন্দোলনের হুশিয়ারী

সদর: জাতীয়করণের জন্য ঘোষিত সরকারি কলেজ শিক্ষকদের ক্যাডার বহির্ভুত রেখে বিধিমালা জারির দাবিতে দুইদিন শিক্ষকদের কর্মবিরতি পালিত হচ্ছে।

রবিবার থেকে এ কর্মবিরতি পালনের ফলে নোয়াখালীর সকল সরকারি কলেজগুলো অচল হয়ে পড়েছে।

‘বিসিএস ছাড়া ক্যাডার সার্ভিস নয়’ এই শ্লোগান নিয়ে ছাত্র-ছাত্রীদের পাঠদান থেকে শুরু করে সকল প্রকার কর্মকান্ড থেকে নিজেদেরকে বিরত রেখেছেন তারা। সোমবারও কর্মবিরতির দ্বিতীয়দিন কলেজগুলোতে কোনো ক্লাস হয়নি।

নোয়াখালী সেনবাগ সরকারী কলেজ উপাধ্যক্ষ দিদারুল ইসলাম ও নোয়াখালী সরকারী মহিলা কলেজের ইংরেজী বিভাগের সহকারী অধ্যাপক ও বিসিএস সাধারন শিক্ষা সমিতির কেন্দ্রীয় নির্বাহী কমিটির সদস্য মোঃ হুমায়ুন কবির জানান, দেশের সরকারি কলেজগুলোর ন্যায় জেলার প্রায় সকল সরকারি কলেজের শতাধিক শিক্ষকগন এ কর্মবিরতি পালন করেছে। রোববার ও সোমবার কলেজগুলোতে একাদশ, দ্বাদশ, ডিগ্রি, অনার্স ও মাস্টার্সে কোনো ক্লাস হয়নি, কোন পরীক্ষাও গ্রহন করা হয়নি। কেন্দ্রীয় শিক্ষক কমিটির সিদ্ধান্ত মোতাবেক (মঙ্গলবার) থেকে আপাততঃ কলেজগুলোর কার্যক্রম স্বাভাবিকভাবে চলবে। তবে জাতীয়করণ হওয়া বেসরকারি কলেজের শিক্ষকদের ক্যাডারভুক্ত করা হলে আগামী ৬, ৭ ও ৮ জানুয়ারি আবারও কর্মবিরতি পালনের ঘোষণা মোতাবেক কর্মসূচী পালন করা হবে বলে হুশিয়ারী দেন।

প্রতিবেদক/এমআরআর/২৮ নভেম্বর

Leave a Reply

Your email address will not be published.