ছাগলনাইয়ায় পল্লী বিদ্যুতের সাবস্টেশন নির্মাণ শুরু

ছাগলনাইয়া: ফেনীর ছাগলনাইয়া আ.লীগ নেতার হুমকিতে পল্লী বিদ্যুৎ সাবস্টেশন নির্মাণ কাজ বন্ধ করে দেয় ঠিকাদারী প্রতিষ্ঠান। খোদ বাংলাদেশ পল্লী বিদ্যুতায়ন বোর্ডের চেয়ারম্যান মেজর জেনারেল মঈন উদ্দিন নির্মাণ কাজ দ্রুত শুরু করতে ফেনী পল্লী বিদ্যুৎ সমিতিকে কড়া নির্দেশ দিয়েছেন।

সূত্র জানায়, কাজে যারা বাঁধা দেবেন তাদের বিরুদ্ধে লিখিতভাবে প্রধানমন্ত্রীর কাছে অভিযোগ দেবেন বলে হুশিয়ারি দিয়েছেন পল্লী বিদ্যুতায়ন বোর্ডের চেয়ারম্যান। বাংলাদেশ পল্লী বিদ্যুতায়ন বোর্ড থেকে নির্দেশনা পেয়ে আজ মঙ্গলবার থেকে আবার কাজ শুরু করছে ঠিকাদারি প্রতিষ্ঠান। টানা ২০ দিন বন্ধ থাকার পর ফেনীর ছাগলনাইয়া পল্লী বিদ্যুতের সাবস্টেশন নির্মাণ কাজ শুরু হচ্ছে। তবে দ্রুতগতিতে চলা নির্মাণ কাজ ২০ দিন বন্ধ থাকায় আর্থিক ক্ষতির শিকার হয়েছেন বলে ঠিকাদারি প্রতিষ্ঠানের কর্মকর্তারা অভিযোগ করেছেন।

ঠিকাদারি প্রতিষ্ঠান জিএম ইঞ্জিনিয়ারিংয়ের সাইট প্রকৌশলী নাজিম উদ্দিন বলেন, হেড অফিস আমাকে কাজ শুরু করতে বলেছেন। স্থানীয় ঝামেলা হয়তো মীমাংসা হয়েছে। আজ থেকে কাজ শুরু হবে। এমনিতে কাজ বন্ধ থাকায় ঠিকাদারি প্রতিষ্ঠান আর্থিক ক্ষতির সম্মুখীন হয়েছেন।

বাংলাদেশ পল্লী বিদ্যুতায়ন বোর্ডের চেয়ারম্যান মেজর জেনারেল মঈন উদ্দিন মুঠোফোনে এ প্রতিবেদককে বলেন, সাবস্টেশন বন্ধ থাকার বিষয়টি জেনেছি। নির্মাণ কাজ দ্রুত চালু করতে ফেনী পল্লী বিদ্যুতের জিএমকে যা যা বলার তা বলে দিয়েছি।’

উল্লেখ্য, সাবস্টেশনের জন্য কেনা বালুর নির্ধারিত দরের চেয়ে বাড়তি টাকা না দেয়ায় ২০ দিন আগে ঘোপাল ইউনিয়ন আওয়ামী লীগের সম্পাদক ও ইউপি চেয়ারম্যান এফএম আজিজুল হক মানিক লোকজন পাঠিয়ে সাবস্টেশন নির্মাণকাজ বন্ধ করে দেন। তবে ইউপি চেয়ারম্যান এফএম আজিজুল হক মানিক এ অভিযোগ অস্বীকার করে বলেছেন, আমার কাজ বন্ধ করে দেয়ার প্রশ্নই আসে না। সাবস্টেশন নির্মাণকাজের সঙ্গে আমার কোনো সংশ্লিষ্টতা নেই। বরঞ্চ ঠিকাদারের সঙ্গে পাওনা টাকা নিয়ে আমাদের দলের যারা বালু ব্যবসা করেন তাদের বিরোধ ছিল। আমি সালিশে মীমাংসা করে দেয়ার চেষ্টা করেছি।

প্রতিবেদক/এমআরআর/২৮ নভেম্বর

Leave a Reply

Your email address will not be published.