দক্ষিণ আফ্রিকায় সোনাইমুড়ীর যুবককে গুলি করে হত্যা

সোনাইমুড়ী: দোকানে মালামাল লুট-পাটে বাধা দেওয়ায় দক্ষিণ আফ্রিকার জামাল উদ্দিন (৩৪) বাংলাদেশি এক যুবককে গুলি করে হত্যা করেছে ওইদেশি সন্ত্রাসীরা।

সোমবার (১৮ ডিসেম্বর) সকালে স্থানীয় আমিশাপাড়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আলমগীর হোসেন ভূঁইয়া ঘটনার সত্যতা নিশ্চিত করেন।

এরআগে বৃহস্পতিবার (১৪ ডিসেম্বর) দিবাগত রাত আড়াইটার দিকে দক্ষিণ আফ্রিকার ডারবান শহরের কাজন জুলু নাটাল এলাকায় এই হত্যাকান্ডের ঘটনা ঘটে। নিহত জামাল উদ্দিন নোয়াখালীর সোনাইমুড়ী উপজেলার আমিশাপাড়া ইউনিয়নের পদিপাড়া গ্রামের আবুল খায়ের বেচু মিয়ার ছেলে। জামাল উদ্দিনের মুমু (১১) ও ফারহান (৩) নামের দুটি সন্তান রয়েছে।

নিহতের ভাই কামাল উদ্দিন জানান, জামাল উদ্দিন ঢাকায় মুদি ব্যবসায় করতেন। পরে জীবিকার তাড়নায় গত দুই বছর আগে দক্ষিণ আফ্রিকা যায় সে। সেখানে প্রথমে এক বছর একটি কোম্পানীতে চাকরি ও পরে গত বছর ডারবান শহরের কাজন জুলু নাটাল এলাকায় নিজেই একটি ব্যবসায় প্রতিষ্ঠান চালু করে।

আফ্রিকার স্থানীয় সময় বৃহস্পতিবার রাত আড়াইটার সময় তিনি ব্যবসায় প্রতিষ্ঠানের কাজ করছিলেন। এসময় একদল নিগ্রো সন্ত্রাসী জামাল উদ্দিনের দোকানে ঢুকে মালামাল ও ক্যাশ থেকে টাকা লুট করছিল। এসময় জামাল তাদের বাধা দিলে সন্ত্রাসীরা তার মাথায় পিন্তল ঠেকিয়ে গুলি করলে ঘটনাস্থলে তার মৃত্যু হয়। পরে স্থানীয় পুলিশ এসে নিহতের মৃতদেহ উদ্ধার করে।

এ ঘটনার পর জামাল উদ্দিনের এলাকা ও পরিবারে মাঝে শোকের ছায়া নেমে এসেছে তার মৃত্যুর সংবাদ শুনে জামাল উদ্দিনের বাবা ও স্ত্রী শোকে স্তব্ধ হয়ে পড়েছেন।

প্রতিবেদক/এমআরআর/১৮ ডিসেম্বর

Leave a Reply

Your email address will not be published.