হাতিয়ার এ.এম উচ্চ বিদ্যালয়ের ৫০ বছর পূর্তি

হাতিয়া: নোয়াখালীর বিচ্ছিন্ন দ্বীপ হাতিয়া উপজেলার ঐতিহ্যবাহি এ এম উচ্চ বিদ্যালয়ের ৫০ বছরপুর্তি সুবর্ন জয়ন্তীও প্রাক্তন ছাত্র/ছাত্রীদের পুনর্মিলনী উৎসব অনুষ্ঠিত হয়েছে।

শনিবার সকালে সাবেক শিক্ষক, শিক্ষার্থীদের প্রাণোচ্ছল পদচারনায় মিলন মেলায় পরিনতহয় বিদ্যালয় প্রাঙ্গন। অনুষ্ঠানে প্রায় ৫ হাজার প্রাক্তন ছাত্র/ছাত্রী অংশ গ্রহন করেন।

এ এম উচ্চ বিদ্যালয়টি ১৯৬৭ সালে প্রাক্তন প্রতি মন্ত্রী মরহুম আমিরুল ইসলাম কালাম প্রতিষ্ঠাকরেন। প্রাক্তন ছাত্রছাত্রীদের মধ্যে অনেকে দেশ বিদেশের বিভিন্ন গুরুত্বপুর্ন পদে চাকুরীরত অবস্থায় আছেন। তাদের মধ্যে অন্যতম গর্বিত ছাত্র হচ্ছেন বাংলাদেশ আওয়ামীলীগের চট্রগ্রাম বিভাগীয় সাংগঠনিক সম্পাদক এ কে এম এনামুল হক শামীম, ঢাকা মেডিকেল কলেজের রেজিষ্টার ডাঃ ফজলে এলাহী মিলাদ, বিশিষ্ট ব্যবসায়ী শিল্পপতি মাহমুদ আলী রাতুল, পানি উন্নয়ন বোর্ডের নির্বাহী পরিচালক মোঃ সাহাব উদ্দিন’সহ আরো অনেকেই।

শনিবার সকাল ৮ টায়জাতীয় সঙ্গীতের মাধ্যমে জাতীয় পতাকা উত্তোলনের ও রঙ্গিন বেলুন শান্তির পায়রা উড্ডয়নের মাধ্যমে দিনব্যাপি এ উৎসবের উদ্ভোধন করা হয়।
আয়োজন করা হয়েছে র‌্যালী, উদ্ভোধনী সমাবেশ, আয়োজিত প্রতিযোগিতা সমুহের পুরুষ্কার বিতরন,বোর্ড ষ্ট্যান্ডকরা,বর্তমানে বিভিন্ন ক্লাশে ফাষ্ট হওয়া মেধাবী ছাত্র/ছাত্রীদের ক্রেষ্ট প্রদান ও প্রাক্তন শিক্ষক শিক্ষার্থীদের স্বারক সম্মাননা প্রদান এবং স্মৃতিচারনসহ দিনব্যাপি বিভিন্ন অনুষ্ঠানমালা পালন করা হয়। সন্ধ্যায় হাতিয়ার ও ঢাকা থেকে আগতশিল্পিগোষ্টী কর্তৃক এক মনোজ্ঞ সাংস্কৃতি অনুষ্ঠান পরিবেশিত হবে।
মোঃআশ্রাফুল ইসলাম এর সভাপতিত্বে অনুষ্ঠিত ৫০ বছরপুর্তি ও প্রাক্তন ছাত্রছাত্রীদের পুনর্মিলনী উৎসবে স্বাগত বক্তব্য রাখেন বিদ্যালয়ের প্রধান শিক্ষক ও মাধ্যমিক শিক্ষক সমিতির সাধারন সম্পাদক আ ন ম হাছান।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জাতীয় সংসদের ডেপুটি স্পীকার এডভোকেট মোঃ ফজলে রাব্বী মিয়া।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন হাতিয়া আসনের সংসদ সদস্য আয়েশা ফেরদাউস, সাবেকসংসদ সদস্য ও উপজেলা আওয়ামীলীগের সভাপতি অধ্যাপক মোঃওয়ালীউল্ল্যাহ।

অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন ঢাকা মেডিকেল কলেজ হাসপাতাল এর যুগ্নপরিচালক ও নিউরোলজি বিভাগের বিভাগিয় প্রধান ডাঃ বদরুল আলম, পৌর মেয়র এ কে এম ইউছুপ আলী, উপজেলা নির্বাহী কর্মকর্তা খন্দকার রিজাউল করিম, আমেরিকান প্রবাসী বিদ্যালয়ের প্রতিষ্ঠাতার ছেলে মোঃ আতিকুল ইসলাম, পুনর্মিলনী উৎসব উদযাপন ও প্রস্তুতি কমিটির সভাপতি মোঃ আসিকুল ইসলাম সদস্য সচিব ডাঃ ফজলে রাব্বী মিলাদ, যুগ্নসচিব আবুলহায়াত আফসার, মোঃআনোয়ার হোসেন যতন,ফজলে আজিমশাহীন প্রমুখ।

উপজেলা প্রতিনিধি/এমআরআর

Leave a Reply

Your email address will not be published.