কাল ভোট, নোয়াখালীতে বিএনপি প্রার্থীর ভোট বর্জন

সদর: প্রতিপক্ষের বিরুদ্ধে বিভিন্ন অভিযোগ এনে ২৮ ডিসেম্বর বৃহস্পতিবার অনুষ্ঠিত হতে যাওয়া নোয়াখালী সদর উপজেলার নোয়ান্ন্ই ইউনিয়ন পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদ থেকে সরে দাঁড়ালেন বিএনপি মনোনীত প্রার্থী তোফাজ্জল হোসেন।

বুধবার (২৭ ডিসেম্বর) সন্ধ্যা ৭টায় নোয়াখালী প্রেসক্লাবের সভাপতি বখতিয়ার শিকদার ও সাধারণ সম্পাদক জামাল হোসেন বিষাদ বরাবর লিখিত এক প্রেস বিজ্ঞপ্তির মাধ্যমে এ ঘোষণা দেন তিনি।

বিএনপি প্রার্থী টি হোসেন তার লিখিত বক্তব্যে জানান, বৃহস্পতিবার নোয়ান্নই ইউনিয়ন পরিষদে ভোটগ্রহন অনুষ্ঠিত হবে। আমি নির্বাচনে বিএনপি মনোনীত প্রার্থী। কিন্তু নির্বাচনের প্রচার-প্রচারণা শুরু হওয়ার পর থেকেই প্রতিপক্ষ আওয়ামীলীগের প্রার্থী দিলদার হোসেন জুনায়েদের লোকজন হামলা চালিয়ে আমার কর্মী-সমর্থকদের মারধর করে আসছে। বিভিন্ন সময়ে আমার নির্বাচনী অফিসে ভাঙচুর ও গণসংযোগে বাধা দিয়ে আসছে। এতে আমার নির্বাচনী কার্যক্রম বাধাগ্রস্থ হয়।

তিনি আরো জানান, নির্বাচনকে ঘিরে আমার প্রতিপক্ষ প্রার্থী অস্ত্রধারী বহিরাগত সন্ত্রাসীদের নির্বাচনী এলাকায় জড়ো করছে। সন্ত্রাসীরা আমাকে এবং আমার কর্মী-সমর্থকদের বিভিন্নভাবে হুমকি দিচ্ছে ভোটের দিন কেন্দ্র না যাওয়ার জন্য। এতে আমি নিরাপত্তাহীনতায় ভুগছি এবং ভোটগ্রনের সুষ্ঠ পরিবেশ না থাকায় ভোট বর্জনের সিদ্ধান্ত নিয়েছি।

এ বিষয়ে জেলা নির্বাচন কর্মকর্তা শুধাশুসু কুমার সাহা জানান, নির্বাচন বিষয়ে আমাদের সকল ধরনের প্রস্তুতি সম্পন্ন। এ পর্যায়ে এসে কোনো প্রার্থী নির্বাচন বর্জনের সিদ্ধান্ত নিলে তাতে আমাদের কিছু করার নেই। তবে নির্বাচন সুষ্ঠ করতে পুলিশ প্রশাসন সহ র‌্যাব, বিজিবি’র সমন্বয়ে প্রার্থী ও ভোটাদের নিরাপত্তায় সকল ব্যবস্থা গ্রহণ করা হয়েছে।

নিজস্ব প্রতিবেদক/এমআরআর/২৭ ডিসেম্বর

Leave a Reply

Your email address will not be published.