হাতিয়ায় সড়ক অবরোধ, যোগাযোগ বিচ্ছিন্ন

হাতিয়া: নোয়াখালীর বিচ্ছিন্ন দ্বীপ উপজেলার হাতিয়ায় আওয়ামী লীগের দু’পক্ষের মধ্যে সংঘর্ষের জের ধরে উপজেলার প্রধান সড়ক’সহ বেশ কয়েকটি সড়ক অবরোধ করেছে এক পক্ষের নেতাকর্মীরা।

শেষ খবর পাওয়া পর্যন্ত বৃহস্পতিবার (২৮ ডিসেম্বর) ভোর থেকে দুপুর ১২টা পর্যন্ত এখনো উপজেলার বিভিন্ন সড়কের পাশের গাছ কেটে সড়ক অবরোধ রাখা হয়েছে।
স্থানীয় সূত্রে জানা গেছে, ইউপি সদস্য ও রবীন্দ্র বাহিনীর প্রধান রবীন্দ্র চন্দ্র দাস এবং তার দুই সহযোগিকে আটকের প্রতিবাদ ও মুক্তির দাবীতে বুধবার সন্ধ্যায় বিক্ষোভ মিছিল করে তার পক্ষের লোকজন। পরে মিছিলটি ব্রিকফিল্ড এলাকায় পৌঁছলে ছাইফ উদ্দিনের সমর্থকদের সাথে বাকবির্তক ও ধাওয়া পাল্টা ধাওয়ার ঘটনা ঘটে। এর একপর্যায়ে উভয় পক্ষের মধ্যে গুলি বিনিময়ের ঘটনা ঘটলে এক পথচারী ও চার পুলিশ সদস্য গুলিবিদ্ধ হয়। এসময় ছাইফ উদ্দিনের এক সমর্থকের একটি গাড়ীতে আগুন দেওয়া হয়।
এইঘটনার প্রতিবাদে বৃহস্পতিবার ভোর থেকে উপজেলার প্রধান সড়ক’সহ অন্তত ৫টি সড়কে গাছ ও গাছের গুড়ি ফেলে সড়ক অবরোধ করে রেখেছে এড. ছাইফ উদ্দিনের সমর্থকরা। এতে উপজেলা শহরের সাথে যোগাযোগ বিচ্ছিন্ন হয়ে পড়েছে উপজেলাবাসী।
এদিকে সকালে চেয়ারম্যান ঘাট থেকে ছেড়ে যাওয়া সি-ট্রাক ও চট্টগ্রাম থেকে আসা লঞ্চে কোন যাত্রী উঠতে না দিয়ে খালিয়ে পাঠিয়ে দিয়েছে বলে অভিযোগ রয়েছে অবরোধকরীদের বিরুদ্ধে। এতে জেলা শহর ও চট্টগ্রামের সাথে যোগাযোগ বিচ্ছিন্ন হওয়ায় দূর্ভোগে পড়েছেন স্থানীয় ব্যবসায়ী এবং সাধারণ মানুষ।
হাতিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) কামরুজ্জামান শিকদার পিপিএম ঘটনার সত্যতা স্বীকার করে জানান, সড়কে যান চলাচল স্বাভাবিক করতে সকাল থেকে পুলিশ কাজ করছে।
নিজস্ব প্রতিবেদক/এমআরআর/২৮ ডিসেম্বর

Leave a Reply

Your email address will not be published.