হাতিয়ায় জলদস্যু-বনদস্যু প্রতিরোধে মানববন্ধন

সদর: নোয়াখালীর দ্বীপ উপজেলা হাতিয়ার উপকূলীয় মেঘনা নদী ও চরাঞ্চলে বিভিন্ন সন্ত্রাসী বাহিনী দ্বারা পরিচালিত জলদস্যু ও বনদস্যুদের চাঁদাবাজি সহ নানা অপরাধমূলক অপতৎপরতা থেকে রক্ষার দাবিতে মানববন্ধন করেছে স্থানীয়রা।

রবিবার (৩১ ডিসেম্বর) দুপুর ১২টায় নোয়াখালী প্রেসক্লাবের সামনের সড়কে হাতিয়া উপজেলা আওয়ামীলীগের একাংশের উদ্যোগে স্থানীয় কয়েকশ নারী-পুরুষ ঘন্টাব্যাপী এ মানববন্ধন কর্মসূচিতে অংশ নেয়।

স্থানীয় আওয়ামীলীগ নেতা ও সোনাদিয়া ইউনিয়ন পরিষেদের চেয়ারম্যান নুরুল ইসলাম মালোশিয়ার নেতৃত্বে মানববন্ধনে উপজেলা আওয়ামীলীগ, যুবলীগ, ছাত্রলীগ ও অঙ্গ সংগঠনের নেতাকর্মীরাও উপস্থিত ছিলেন।

মানববন্ধন চলাকালে এক সংক্ষিপ্ত সমাবেশে আওয়ামীলীগ নেতা নুরুল ইসলাম মালোশিয়া বলেন, দীর্ঘ দিন উপকূলীয় জনপদ হাতিয়ার নিরীহ জনগণ মেঘনা নদী ও চরাঞ্চলে বিভিন্ন সন্ত্রাসী বাহিনীর জলদস্যু-বনদস্যুদের দ্বারা হামলা ও চাঁদাবাজির শিকার হয়ে আসছেন। এতে স্থানীয়দের জানমালের ক্ষয়ক্ষতি হচ্ছে।

এসব নিরীহ জনগণের দেয়ালে পিঠ ঠেকে গেছে। তাই তারা বাধ্য হয়ে প্রতিরোধ আন্দোলনে রাস্তায় নেমে এসেছে। প্রশাসনের কাছে তাদের একটাই দাবি দ্রুত উপকূলীয় জনপদ থেকে জলদস্যু ও বনদস্যুদের প্রতিরোধে মাধ্যমে নির্মূল করা।

নিজস্ব প্রতিবেদক/এমআরআর/৩১ ডিসেম্বর

Leave a Reply

Your email address will not be published.