সেনবাগে শিক্ষক-শিক্ষার্থীদের ওপর হামলার প্রতিবাদে সড়ক অবরোধ

নোয়াখালীর সেনবাগ উপজেলার কানকিরহাট বহুমুখী উচ্চ বিদ্যালয়ের শিক্ষক ও শিক্ষার্থীদের ওপর হামলার প্রতিবাদে সড়ক অবরোধ ও বিক্ষোভ মিছিল করেছে ভুক্তভোগীর। পরে স্থানীয় সংসদ ও প্রশাসনের আশ^াসে অবরোধ তুলে নেয় বিক্ষোভকারীরা।

রবিবার (১৮ মার্চ) দুপুর ১২টা থেকে ঘন্টা ব্যাপী সড়ক অবরোধ করে রাখে বিক্ষোভকারীরা।

সূত্রে জানা গেছে, গত বৃহস্পতিবার সেনবাগ সরকারি বালিকা উচ্চ বিদ্যালয় মাঠে ৩৯ তম জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি মেলার অলিম্পিয়াড এবং বিজ্ঞান বিষয়ের পরীক্ষায় অংশগ্রহণ করে কানকিরহাট বহুমুখী উচ্চ বিদ্যালয়ের শিক্ষার্থীরা। পরীক্ষা শেষে শিক্ষক ও শিক্ষার্থীরা বিদ্যালয়ের গেইট দিয়ে বের হওয়ার সময় তাদের ওপর সেনবাগ সরকারি পাইলট উচ্চ বিদ্যালয়ের ২৫/৩০ জন ছাত্র অতর্কিত হামলা চালায়। এসময় হামলাকারীরা শিক্ষক সমির চন্দ্র বনিক, ১০ম শ্রেণির সালা উদ্দিন, সালমা আক্তার, জাহেদা, আকাশ, রাকিব, একরাম, রাফি, বিশাল ও খোরশেদ’সহ বেশ কয়েকজনকে পিটিয়ে জখম করে।

পরে এই ঘটনা সম্পর্কে উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার মো: নাজিম উদ্দিন, দুটি বিদ্যালয়ের প্রতিনিধি ও সেনবাগ থানাকে অবগত করা হয়। পরে কর্তৃপক্ষ এ বিষয়ে জরুরি বৈঠকে বসেন। কিন্তু বৈঠকে সেনবাগ পাইলটের ছাত্রদের দায়ী করে পরবর্তী ব্যবস্থহা নিতে সময় ক্ষেপন করায় ওই বিদ্যালয় কর্তৃপক্ষের অবহেলায় পরিস্থিতির অবনতি ঘটলে রবিবার দুপুরে আন্দোলনে নামে ওই বিদ্যালয়ের শিক্ষক, শিক্ষার্থী ও অভিভাবক বৃন্দ।

এসময় বিক্ষোভকারীরা সোনাইমুড়ী-সেনবাগ সড়ক অবরোধ করে বিক্ষোভ মিছিল করে। পরে স্থানীয় সাংসদ আলহাজ্ব মোরশেদ আলম ঘটনাস্থলে পৌঁছে হামলাকারীদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়ার ঘোষনা দিলে আন্দোলনকারীরা অবরোধ তুলে নেই।

জাহাঙ্গীর পাটোয়ারী

Leave a Reply

Your email address will not be published.