চৌমুহনীতে আগুনে ৫০ কোটি টাকার ক্ষতি

Noakhali-Chowmohoni-FAIR-Phবেগমগঞ্জ: নোয়াখালীর প্রধান ব্যানিজ্য কেন্দ্র চৌমুহনীতে ভয়াবহ অগ্নিকান্ডের ঘটনা ঘটেছে। আগুনে ৩০টি দোকানের মূল্যবান মালামাল পুড়ে প্রায় ৫০ কোটি টাকার ক্ষতি হয়েছে বলে দাবি ক্ষতিগ্রস্থদের।
রোববার দিনগতরাত সাড়ে ৩টার দিকে চৌমুহনী ডিবি সড়ক এলাকায় এ অগ্নিকান্ডের ঘটনা ঘটে।

স্থানীয় সূত্রে জানা গেছে, রাতে হঠাৎ করে বাজারের শ্রীরাম মিষ্টান্ন ভান্ডার থেকে আগুনের সূত্রপাত ঘটে। পরে মুহুর্ত্বের মধ্যে আগুন শ্রী-রাম মিষ্টান্ন ভান্ডার এর পাশ্ববর্তী নূর জাহান ইলেট্রিক, মনির মেডিকেল হল’সগু ৩০টি দোকানে ছড়িয়ে পড়ে। এসময় আগুনের লেলিহান থেকে স্থানীয় লোকজন ফায়ার সার্ভিসে খবর দেয়।
খবর পেয়ে চৌমুহনী, মাইজদী, সোনাইমুড়ী, লক্ষ্মীপুর, ফেনী ও ছাগলনাইয়া ফায়ার সার্ভিসের সদস্যরা ঘটনাস্থলে পৌঁছে স্থানীয়দের সহযোগিতায় প্রায় দেড় ঘন্টা চেষ্টার পর আগুন নিয়ন্ত্রণে আনে। কিন্তু এরআগে আগুন ব্যাপকভাবে ছড়িয়ে পড়াই ৩০টি দোকানে থাকা মূল্যবান মালামাল পুড়ে অন্তত ৫০ কোটি টাকার ক্ষয়ক্ষতি হয়েছে বলে দাবি করছেন ক্ষতিগ্রস্থ ব্যবসায়ীরা।

চৌমুহনী ফায়ার সার্ভিসের স্টেশন অফিসার সালা উদ্দিন জানান, খবর পেয়ে ৬টি স্টেশনের ৬টি ইউনিট ঘটনাস্থলে পৌঁছে আগুন নিয়ন্ত্রণ করতে সক্ষম হয়। প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে, মিষ্টি দোকান থেকে গ্যাসের আগুন ছড়িয়ে পড়ায় এ অগ্নিকান্ডের ঘটনা ঘটেছে। অগ্নিকান্ডের ক্ষয়ক্ষতির পরিমাণ তদন্ত শেষে বলা যাবে। তবে দোকানগুলোর মধ্যে অধিকাংশ ফাইকার দোকান হওয়ায় ক্ষয়ক্ষতি বেশি হয়েছে

এম আর রিয়াদ/এসএস/১৫ ্আগস্ট

Leave a Reply

Your email address will not be published.