মেডিসিন ক্লাবের কেন্দ্রীয় সম্মেলন অনুষ্ঠিত

স্বাস্থ্য: মেডিসিন ক্লাব একটি মেডিকেল এবং ডেন্টাল স্টুডেন্ট দ্বারা পরিচালিত একাডেমিক ও স্বেচ্ছাসেবী সংগঠন। আর্তমানবতার সেবার লক্ষ্য নিয়ে প্রতিষ্ঠিত এই সংগঠনটি পাড়ি দিয়েছে ৩৫ বছর। Learn & Let others learn to serve humanity in the Best possible manner এই মূল নীতিকে আকড়ে ধরে আগামী ৩১ জানুয়ারি ২০১৭ মেডিসিন ক্লাবের তিন যুগ পূর্তি হতে যাচ্ছে।

প্রতিবছরের ন্যায় এবছরও যথাযথ ভাব গাম্ভীর্যের মধ্য দিয়ে ৮ এবং ৯ তারিখ ২ দিনব্যাপী সিলেট এম এ জি ওসমানী মেডিকেল কলেজে মেডিসিন ক্লাবের ১৯ তম কেন্দ্রীয় সম্মেলন’১৬ আয়োজন করা হয়।এ সম্মেলনে বিভিন্ন মেডিকেল থেকে আগত শিক্ষার্থীর সংখ্যা ছিল প্রায় তিন শতাধিক।দুদিন ব্যাপী এ অনুষ্ঠানের প্রথম দিনে বৃহস্পতিবার বেলুন ও পায়রা উড়িয়ে উদ্বোধন করেন, ওসমানী মেডিকেল কলেজের অধ্যক্ষ অধ্যাপক ডাঃ মোর্শেদ আহমেদ চৌধুরী, বাংলাদেশ আওয়ামী কেন্দ্রীয় কার্যনির্বাহী পরিষদের সদস্য ও সিলেট মহানগর আওয়ামী লীগের সভাপতি বদরউদ্দীন কামরান এবং সিলেট জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক শফিকুর রহমান চৌধুরী প্রমুখ।

পরে আনন্দর‍্যালী ও আলোচনা সভার আয়োজন করা হয়। আলোচনা সভার সভাপতিত্ব করেন, মেডিসিন ক্লাব সিওমেক ইউনিটের সভাপতি ডা. যুবায়ের ইবনে খায়ের। সভায় বক্তারা মেডিসিন ক্লাবের অগ্রযাত্রা অব্যাহত থাকবে বলে তাদের আশাবাদ ব্যক্ত করেন।

সম্মেলনের শেষদিন শুক্রবার মনোজ্ঞ সাংস্কৃতিক সন্ধ্যাসহ মেডিসিন ক্লাবের কার্যনির্বাহী পরিষদ পরবর্তী সম্মেলনের ভেন্যু এবং আগামী একবছরের জন্য মেডিসিন ক্লাবের কার্যনির্বাহী পরিষদের সভাপতি ও সাধারণ সম্পাদকের নাম ঘোষণা করা হয়। সভাপতি হিসেবে মনোনীত হোন সিলেট এম.এ.জি. ওসমানী মেডিকেল কলেজের ৫ম বর্ষের শিক্ষার্থী জান্নাতুল ফেরদৌস জ্যোতি এবং সাধারণ সম্পাদক মনোনীত হোন দিনাজপুর মেডিকেল কলেজের ৫ম বর্ষের শিক্ষার্থী আদনান রেজা।

মেডিসিন ক্লাবের কার্যক্রম গুলোর মধ্যে রয়েছে রক্ত দান, ভ্যাক্সিনেশন, রক্তের গ্রুপ নির্ণয়, হেলথ ক্যাম্প, বিনামূল্যে ঔষধ বিতরণ, শীতবস্ত্র বিতরণ কর্মসূচি। এছাড়াও বিভিন্ন সচেতনতামূলক প্রোগ্রাম আয়োজন করে থাকে।থ্যালাসেমিয়া স্টাডি গ্রুপের মাধ্যমে থ্যালাসেমিয়া পেশেন্টদের সহায়তায় এগিয়ে আসা এ ক্লাবের অন্যতম প্রধান কর্মকান্ডগুলোর একটি।বিভিন্ন সরকারি ও বেসরকারি মেডিকেল মিলিয়ে মেডিসিন ক্লাবের মোট ২৫ টি ইউনিট রয়েছে।

Leave a Reply

Your email address will not be published.