সাংবাদিক খুনে জড়িতদের শনাক্তে তদন্তে আ. লীগ

অনলাইন ডেস্ক: সিরাজগঞ্জে আওয়ামী লীগের দুই পক্ষের সংঘর্ষের মধ‌্যে গুলিবিদ্ধ হয়ে এক সাংবাদিকের মৃ‌ত‌্যুর ঘটনায় দায়ীদের খুঁজে বের করতে আওয়ামী লীগ তদন্ত শুরু করেছে বলে দলটির সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের জানিয়েছেন।

শুক্রবার নারায়ণগঞ্জে এক অনুষ্ঠানে তিনি বলেন, আওয়ামী লীগের যে-ই এই ঘটনার সঙ্গে জড়িত থাকুক না কেন তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে।

এরইমধ্যে আওয়ামী লীগের একজন সাংগঠনিক সম্পাদক ও একজন যুগ্ম সাধারণ সম্পাদককে ঘটনাটি তদন্তের দায়িত্ব দেওয়া হয়েছে জানিয়ে ওবায়দুল কাদের বলেন, হত‌্যাকাণ্ডে জড়িতদের বিরুদ্ধে দলীয় ও প্রশাসনিক উভয় ব‌্যবস্থা নেওয়া হবে।

সিরাজগঞ্জের শাহজাদপুরে বৃহস্পতিবার পৌর আওয়ামী লীগের বহিষ্কৃত সভাপতি ভিপি রহিম ও ছাত্রলীগ নেতা বিজয় মাহমুদ এবং মেয়র ও জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক হালিমুল হক মিরুর পক্ষের মধ্যে সংঘর্ষে অন্তত ১৫ জন আহত হন।

ওই সংঘর্ষের সংবাদ সংগ্রহ করতে গিয়ে গুলিবিদ্ধ হন দৈনিক সমকালের শাহজাদপুর প্রতিনিধি আব্দুল হাকিম শিমুল। চিকিৎসাধীন অবস্থায় শুক্রবার তার মৃত‌্যু হয়।

ক্ষমতাসীন দলের সাধারণ সম্পাদক কাদের মনে করেন, আগামী জাতীয়নির্বাচন সামনে রেখে আওয়ামী লীগ নেতাদেরমধ‌্যে প্রভাব বিস্তার ও দল ভারী করার চেষ্টা চলছে। দলভারী করার জন্য অনুপ্রবেশকারী ‘পরগাছাদের’ উপর নির্ভরশীল হয়ে পড়েছে।

“বিষয়টি আমরা সিরিয়াসলি দেখছি। এ ব্যাপারে প্রধানমন্ত্রীর নির্দেশনা রয়েছে। এর মধ্যে অনেককে ঢাকায় এনে সর্তক করা হয়েছে। তারপরও তারা যদি না শোনে তাদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা গ্রহণ করা হবে।”

চাঁদপুরের হাইমচরে শিক্ষার্থীদের শরীরের উপর হেঁটে যাওয়ার ঘটনায় উপজেলা চেয়ারম্যান নূর হোসেনকে আওয়ামী লীগ থেকে বহিষ্কার করা হয়েছে বলে জানান তিনি।

বিকালে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কেদ্বিতীয় গোমতী সেতুর পাইলিং কাজ উদ্বোধন শেষে সাংবাদিকদের সঙ্গে কথা বলেন সড়ক পরিবহন ও সেতু মন্ত্রী ওবায়দুল কাদের।

এসময় অন‌্যদের মধ্যে দ্বিতীয় গোমতী সেতুরপ্রকল্প পরিচালক সাইদুল হক, চার লেন প্রকল্পের আফতাব আহম্মেদ খানসহ সড়ক ও জনপথের ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন। সূত্র: বিডিনিউজ২৪.কম

এনআই/০৩ ফেব্রুয়ারি

Leave a Reply

Your email address will not be published.