সুপ্রিম কোর্ট থেকে মূর্তি সরাতে বিক্ষোভ

অনলাইন ডেস্ক: সুপ্রিম কোর্ট প্রাঙ্গণে গ্রিক দেবীর আদলে নির্মিত মূর্তি অবিলম্বে অপসারণের দাবিতে জাতীয় মসজিদ বায়তুল মোকাররমের সামনে বিক্ষোভ সমাবেশ করেছে দু’টি ধর্মভিত্তিক রাজনৈতিক দল।

শুক্রবার জুমার নামাজের পর খেলাফত মজলিস ও ইসলামী আন্দোলনের নেতা-কর্মীরা জাতীয় মসজিদের সামনে এই বিক্ষোভ ও সংক্ষিপ্ত সমাবেশ করে।

খেলাফত মজলিস জাতীয় মসজিদ বায়তুল মোকাররম উত্তর গেট থেকে বিক্ষোভ মিছিল নিয়ে পল্টন মোড়ে এসে সমাবেশে করে। এসময় খেলাফত মজলিসের মহাসচিব ড. আহমদ আবদুল কাদের বলেন, ‘সুপ্রিম কোর্ট প্রাঙ্গন থেকে অবিলম্বে গ্রিক দেবীর মূর্তি অপসারণ করতে হবে। সুপ্রিম কোর্ট থেকে মূর্তি অপসারণ না করলে জনতার আন্দোলন থামবে না।’

ড. আহমদ আবদুল কাদের আরও বলেন, ‘ঢাকা হচ্ছে মসজিদের নগরী। এ নগরীকে মূর্তির নগরীতে পরিণত করা যাবে না। দেশের শিক্ষা-সংস্কৃতি নিয়ে নাস্তিক্যবাদী ষড়যন্ত্র বন্ধ করতে হবে।’

দলটির ঢাকা মহানগরী সভাপতি শেখ গোলাম আসগরের সভাপতিত্বে অনুষ্ঠিত সমাবেশে দলের নায়েবে আমির মাওলানা সৈয়দ মজিবুর রহমান, কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক মোস্তাফিজুর রহমান ফয়সল, মাওলানা আহমদ আলী কাসেমী, মাওলানা নোমান মাযহারী, মো. আবদুল জলিল, মাওলানা তোফাজ্জল হোসেন মিয়াজী, শ্রমিক নেতা নূর হোসাইন প্রমুখ উপস্থিত ছিলেন।

একই দাবিতে পৃথক আরেকটি বিক্ষোভ মিছিল বের হয় ইসলামী আন্দোলনের আমির মুফতি সৈয়দ মুহাম্মদ রেজাউল করীমের নেতৃত্বে। জাতীয় মসজিদ বায়তুল মোকাররমের উত্তর গেটে সংক্ষিপ্ত সমাবেশ শেষে মিছিল করে দলটি।

এনআই/০৩ ফেব্রুয়ারি

Leave a Reply

Your email address will not be published.