টাঙ্গাইলে কসাইকে জরিমানা

টাঙ্গাইলে এক কসাইকে জরিমানা করেছে ভ্রাম্যমাণ আদালত। ফেসবুক সিটিজেন জার্নালিস্ট গ্রুপ টাঙ্গাইলের মাধ্যমে প্রাপ্ত তত্থের ভিত্তিতে টাঙ্গাইলের হাজেরাঘাট এলাকায় মোবাইল কোর্ট পরিচালনা করে তাকে জরিমানা করা হয়।

সহকারী কমিশনার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট ফাহমি সাইফ নোয়াখালী নিউজকে বলেন, কিছুদিন পূর্বে সিটিজেন জার্নালিস্ট গ্রুপ টাঙ্গাইল এর ফেসবুক পেজের একজন সদস্য তাদের পেজে অভিযোগ করেন যে হাজেরা ঘাট এলাকায় একজন কসাই তার বাসায় গরু জবাই করেন এবং জবাই এর পরে গরুর রক্ত পাইপের মাধ্যমে পার্শ্ববর্তী পুকুরে ফেলেন, যার ফলে পুকুরের পানি এবং আশপাশের পরিবেশ মারাত্মকভাবে দুষিত হচ্ছে।

উক্ত অভিযোগের ভিত্তিতে জেলা প্রশাসকের নির্দেশে বৃহস্পতিবার উক্ত এলাকায় মোবাইল কোর্ট পরিচালনা করতে গিয়ে অভিযোগের সত্যতা মেলে। কসাই ঠান্ডু মিয়া স্বীকার করেন, তিনি তার বাসায় নিয়মিত গরু জবাই করেন এবং রক্ত পাইপের মাধ্যমে পুকুরে ফেলেন। এর ফলে যে আশপাশের লোকজন মারাত্মক রোগ ব্যাধিতে আক্রান্ত হতে পারেন সেই ব্যাপারটিও তিনি অবগত আছেন বলে জানান।

পরবর্তীতে কসাই ঠান্ডু মিয়ার স্বীকারোক্তির ভিত্তিতে তাকে দণ্ডবিধির ২৬৯ ধারায় ২০০০ টাকা অর্থদণ্ডে দণ্ডিত করা হয় এবং তিনি আর এখানে গরু জবাই করবেন না এই মর্মে মুচলেকা গ্রহণ করা হয়।

 

Leave a Reply

Your email address will not be published.