ফ্রি’তে সিনেমা ডাউনলোডের ১০ ওয়েবসাইট

বাদশা ছবিতে জিৎ
বাদশা ছবিতে জিৎ

ডেস্ক- সবসময় হলে গিয়ে মুভি সিনেমা দেখা হয়না অনেকেরই। আবার টিভি পর্দায় বিজ্ঞাপনের জ্বালায় সিনেমা দেখতেও বিরক্ত বোধ করেন। ফলে অনেকের মধ্যেই এখন ইন্টারনেট থেকে ডাউনলোড করে মুভি দেখার প্রবণতা বেড়েছে। কিন্তু পাইরেটেড মুভির ওয়েবসাইটগুলো থেকে মুভি ডাউনলোড করার অনেক সমস্যা। যেমন সিনেমা কোয়ালিটি খুব একটা ভালো হয় না কিংবা ওয়েবসাইটগুলো ম্যালওয়্যার আর ভাইরাসে ভর্তি থাকে। ফলে ক্ষতিগ্রস্থ হতে পারে ডিভাইস।

আসুন এবার জেনে নি সিনেমা ডাউনলোডের উন্নত কয়েকটি ওয়েবসাইট। যা থেকে বিনা মূল্যে উন্নত কোয়ালিটির মুভি ডাউনলোড করা যাবে এবং আপনার ডিভাইসটিও সুরক্ষিত থাকবে।

* ভিমিও (Vimeo): লগইন করে সাইটটিতে একবার ঢুকলেই হাজার হাজার সিনেমার দুনিয়ায় প্রবেশ করতে পারবেন।

* পাবলিক ডোমেন টোরেন্টস্ (Public domain torrents): এই ওয়েবসাইটটিকে সিনেমার অংশগুলো ছোট ছোট ভাগে ভাগ করা থাকে। সুতরাং ফোনে মেমোরি স্পেস কম থাকলে আজ অর্ধেক ডাউনলোড করুন। আবার দেখে ডিলিট করে পরের দিন অর্ধেকটা ফোনে ভরে ফেলুন।

* ওয়াচ ডকুমেন্ট্রি ডটঅর্গ (WatchDocumentary.org): এই ওয়েবসাইটটিতে নানা বিষয়ের ডকুমেন্ট্রি সিনেমা রয়েছে। যা বিনা মূল্যে ডাউনলোড করে দেখতে পারেন।

* টপ ডকুমেন্ট্রি ফিল্মস (TopDocumentaryFilms): জি-মেইল অ্যাকাউন্ট দিয়ে রেজিস্ট্রেশন করুন। অনেক দুর্মূল্য মুভির সন্ধান দেবে এই সাইট।

* ক্লাসিক সিনেমা অনলাইন (Classic Cinema Online): যারা সিনেমা নিয়ে লেখাপড়া করেন, তাদের নানা দেশের বিভিন্ন বিষয়ের সিনেমা দেখতে হয়। ফিল্ম ফেস্টিভ্যাল ছাড়া সচরাচর সেসব মুভি দেখার সুযোগ মেলে না। এই ওয়েবসাইটটি তাদের জন্য আদর্শ হতে পারে।

* পপকর্ন ফ্লিক্স (PopcornFlix): রোম্যান্টিক থেকে অ্যাকশন, হরর থেকে কমেডি সব ধরনের মুভি খুঁজে পাবেন এখানে।

* মুভিজ ফাউন্ড অনলাইন (MoviesFoundOnline): শুধু সিনেমাই নয়, সিরিয়াল, রিয়েলিটি শোও ডাউনলোড করা যাবে সাইটটি থেকে।

* ক্র্যাকল (Crackle): সিনেমা ডাউনলোডের জন্য এই সাইটটিও বেশ জনপ্রিয়।

* দ্য ইন্টারনেট আর্কাইভ (The Internet Archive): সাইন-ইন করে নিজেই শিখে ফেলুন কীভাবে এখান থেকে মুভি ডাউনলোড করবেন।

* ইউটিউব (YouTube): ইউটিউব নিয়ে নতুন করে নিশ্চয় কিছু বলার অপেক্ষা রাখে না।

নোয়াখালীনিউজ/এমআরআর/৫ জুলাই

Leave a Reply

Your email address will not be published.