ইতালির স্বর্ণ-কিশোরী প্রধান নোয়াখালীর তুরিন

প্রবাস: ফারজানা হক তুরিন ইতালি প্রবাসী একজন বাংলাদেশি তরুণী। দীর্ঘদিন ধরে বাবার সঙ্গে ইউরোপের দেশ ইতালির বানিজ্যিক শহর ভিসেন্সায় বসবাস করছেন। সম্প্রতি স্বর্ণ-কিশোরী নেটওয়ার্ক ফাউন্ডেশন ইউরোপ জোনের প্রধান নির্বাচিত হয়েছেন তিনি। নতুন দায়িত্ব পেয়ে তুরিন ইউরোপে বসবাসকারী সকল বাংলাদেশির সার্বিক সহযোগিতা ও দোয়া কামনা করেছেন ।

তুরিন প্রবাসী সাংবাদিক ও বাংলাদেশের জনপ্রিয় টেলিভিশন চ্যানেল, চ্যানেল আই ইতালির বিশেষ প্রতিনিধি এমদাদুল হকের একমাত্র মেয়ে।তুরিনের গ্রামের বাড়ি নোয়াখালী জেলা শহর মাইজদীতে।

জানা গেছে, ১৯৯৮ সালে জন্ম নেয়ার পর তুরিন এর বাবা ইতালী চলে যান, তারপর মা ডালিয়া চৌধুরীর সাথে থেকে পড়ালেখা আরম্ভ করেন তুরিন। ২০০৬ সালে তুরিন এর মা মারা যান। এরপর ৫ম শ্রেণি পাস করে ২০০৮ সালে বাবার সাথে ইতালিতে পাড়ি জমান তিনি। বর্তমান ইতালীয়ান কোয়ারতা সুপরিয়োরে বাংলায় ইন্টারমিডিয়েট পড়ছেন।

মেয়ের কৃতিত্বে সাংবাদিক এমদাদুল হক এমদাদ জানান, এ কৃতিত্ব শুধু ফারজানার একার নয়, সকল বাংলাদেশি প্রবাসীর। একই সঙ্গে স্বর্ণ-কিশোরী নেটওয়ার্ক ফাউন্ডেশন এর চেয়ারম্যান এবং সি,ই,ও ফারজানা ব্রাউনিয়া এবং বাংলাদেশের প্রিফেক্ট আতিয়া সানজিদা ঐশী’সহ নেটওয়ার্কর সকল সদস্য সহ সংশ্লিষ্ট সবাইকে ধন্যবাদ জানিয়ে কৃতজ্ঞতা প্রকাশ করেছেন । পাশা পাশি ইউরোপে বসবাসকারী সকল বাংলাদেশীদের সার্বিক সহযোগিতা ও দোয়া কামনা করেছেন।

নিজস্ব প্রতিবেদক/এমআরআর/১৯ এপ্রিল

Leave a Reply

Your email address will not be published.