ছাঁদের উপরে হক পাটওয়ারীর সৈখিনের বাগান

রায়পুর : লক্ষ্মীপুর রায়পুরে সৈখিনতা ভাবে বাড়ির ছাঁদের উপর বিভিন্ন প্রকারের ফুল-ফল ও সবজির চাষ করেছেন আব্দুল হক পাটোয়ারী। রায়পুর পৌর-শহরের ১ নাম্বার ওয়ার্ডে টি সি রোডে ৪ তলায় মনোয়ারা ভিলার ছাঁদের উপরে চাষ করে সৌখিনতা অর্জন করেন তিনি। এর আগে তিনি চট্রগামে ব্যবসা করতেন। আব্দুল হক পাটওয়ারী চট্রগ্রামে ব্যবসা শেষে নিজ এলাকায় চারতলা একটি বাড়ি নির্মাণ করেন। তার পরিবারে স্ত্রী, দুই মেয়ে ও এক ছেলে রয়েছে। পরিবারটি সবাই ফুল,ফল ও সবজির বাগান করেতে খুব ভালোবাসে।

সরজমিনে গিয়ে দেখা যায়, মনোয়ারা ভিলার পাকা ছাঁদের উপর তাকালেই যেন মনে হয় ভাসমান বৃক্ষের বাগান করা হয়েছে। বাগানে রয়েছে বারমাসী আম, জামরুল, জাম্বুুরা, মালটা, আপেল, লেবু, কমলা, বেগুন, মরিচ, তরী ও ধনিয়াপাতাসহ অনেক ফল ও সবজি। চলতি মৌসুমে গাছগুলোতে ফুল ফল ধরে রয়েছে।

আব্দুল হক পাটাওয়ারী জানান, তিনি শখ করে বাড়ীর ছাঁদের বাগানটি করেন। বাগান করতে তাহার খুব ভালো লাগে। অবসর সময়টি গাছের পরিচর্চা করে কাটান তিনি। তিনি আরো জানান, কোন প্রশিক্ষণ ছাড়াই নিজের বুদ্ধিতে বাগানটি করেন। বাগানের কাজে স্ত্রী মনোয়ার বেগম ও ছেলের বৌ জাহান সুলতানা তুহিন সহযোগিতা করেন।

প্রতিনিধি/নোয়াখালীনিউজ/এসইউ/২৯এপ্রিল

Leave a Reply

Your email address will not be published.