আইনি জটিলতায় ‘সরকার ৩’

বিনোদন ডেক্স : কপিরাইট জটিলতার কারণে অমিতাভ বচ্চন অভিনীত ‘সরকার ৩’-এর প্রযোজক সংস্থার ওপর মুম্বাই হাইকোর্টে মামলা দায়ের করলেন নরেন্দ্র হিরাওয়াত অ্যান্ড কোম্পানি। এই সংস্থার পক্ষ থেকে জানানো হয়েছে যে, রাম গোপাল বর্মার ‘সরকার রাজ’ মুক্তি পাওয়ার পরেই তারা ‘সরকার’ ফ্রাঞ্চাইজির সব কপিরাইট কিনে নেয়। অর্থাত্ ‘সরকার’ ফ্রাঞ্চাইজির কোনো সিকুয়েল বা রিমেকের কপিরাইট কেবলই নরেন্দ্র হিরাওয়াত অ্যান্ড কোম্পানির জিম্মায়।

সংস্থার অভিযোগ, যে তাদের অনুমতি ছাড়াই ‘সরকার ৩’-এর প্রযোজক ছবিটি রিলিজ করতে চলেছেন। নরেন্দ্র হিরাওয়াত অ্যান্ড কোম্পানির এক্সিকিউটিভ হেড শ্রেয়ন্স হিরাওয়াত বলছেন, ‘২০১৬-র অক্টোবরে ছবির বর্তমান প্রযোজক সংস্থাকে আমরা এই মর্মে একটি নোটিসও পাঠিয়েছিলাম। কিন্তু তারা তা গ্রাহ্য করেননি। অতঃপর আমরা হাইকোর্টের দ্বারস্থ হতে বাধ্য হই। আমরা আশাবাদী যে মহামান্য আদালত ছবিটির রিলিজে স্থগিতাদেশ জারি করবেন।’

  ২০০৫ সালের ১ মার্চ ‘সরকার’ মুক্তি পেয়েছিল। ‘সরকার রাজ’ ২০০৮-এর ৬ জুন। চলতি বছরের ১২ মে ‘সরকার ৩’-এর মুক্তি পাওয়ার কথা। তবে ‘সরকার ৩’-এর প্রযোজক অ্যালম্ব্রা এন্টারটেনমেন্ট অ্যান্ড মিডিয়া প্রাইভেট লিমিটেড-এর কর্ণধার বলছেন, ‘প্রেস রিলিজে মিথ্যা বলা হয়েছে। নরেন্দ্র হিরাওয়াত অ্যান্ড কোম্পানি কেবলমাত্র ‘সরকার’-এর কপিরাইট কিনেছেন। ওদের মতে, ‘সরকার’-এর রিমেক ‘সরকার ৩’। কিন্তু তা নয়, ‘সরকার ৩’ হল ‘সরকার রাজ’-এর সিকুয়েল।’  যদিও এই বিষয়ে এখনো অবধি রাম গোপাল বর্মা বা অমিতাভ বচ্চনের কোনো প্রতিক্রিয়া পাওয়া যায়নি।

Leave a Reply

Your email address will not be published.